মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:৩০

আওয়ামীলীগ সরকার মসজিদ নির্মাণ করে বিশ্বে ইতিহাস সৃষ্টি হয়েছেঃ ধর্ম প্রতিমন্ত্রী


প্রকাশের সময় :৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫১ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় পুরো বাংলাদেশে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। এরমধ্যে জেলা শহরে ১৮ কোটি ব্যয়ে এবং উপজেলা পর্যায়ে ১৪ কোটি টাকা করে। এসব মসজিদ সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হচ্ছে। মসজিদ নির্মাণে এত কোটি টাকা ব্যয় যা বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে। এরথেকে প্রমাণ করা যায় আওয়ামী লীগ ইসলামের বিরুদ্ধে না পক্ষে।

তিনি আরও বলেন, এখন কোনো মসজিদে উলুক ধ্বনি হয়না, মাদ্রাসা ভাঙচুর হয়না, কোনো মাদ্রাসায় গিয়ে কেউ অন্যায় আবদার করেনা। একসময় স্কুলের শিক্ষকের চেয়ে মাদ্রাসার শিক্ষকেরা অর্ধেক বেতন পেত। এখন জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার সমমানের বেতনের সুযোগ করে দিয়েছে। আমরা প্রমাণ করতে পেরেছি আওয়ামী লীগ দেশটাকে একটি অস্প্রাদায়িক রাষ্ট্র হিসেবে বঙ্গবন্ধু যেভাবে ঘোষণা দিয়েছেন সেভাবে গড়ে তুলতে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯ টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ সংলগ্ন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ পরিদর্শন শেষে
মসজিদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ওলামা মাশায়েখ ও স্থানীয় আ.লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

এসময় উপস্হিত ছিলেন চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআইবি) উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ,লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু সহ অনেক নেতৃবৃন্দ।

মতবিনিময় শেষে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন’র কবর জিয়ারত করেন ধর্ম প্রতিমন্ত্রী।

 

ট্যাগ :