সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ৯:১৯

আনোয়ারা প্রাইভেটকারে ইয়াবা পাচারে সময় তিন জন আটক


প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২০ ৭:৫৪ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া এলাকায় অভিযান চালিয়ে ১৯ হাজার ৪৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১টি প্রাইভেটকার জব্দ করার পাশাপাশি স্বামী-স্ত্রী সহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯৭ লাখ ২৫ হাজার টাকা এবং উদ্ধারকৃত প্রাইভেটকারের আনুমানিক মূল্য ২০ লাখ টাকা।

শুক্রবার (১৬ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- কুমিল্লা জেলার মৃত ছাত্তার মিয়ার ছেলে মো. জসিম উদ্দিন (৩৯) ও তার স্ত্রী মোছা. সেলিনা (৩০) এবং বরিশাল জেলার আব্দুল খালেকের ছেলে মো. ফারুক (৪০)।
র‍্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কক্সবাজার থেকে বিপুল পরিমাণ মাদক নিয়ে চট্টগ্রামে আসছে কয়েকজন মাদক ব্যবসায়ী। তাই চট্টগ্রামের আনোয়ারা থানাধীন বরুমচড়া সাকিনস্থ বরুমচড়া রাস্তার মাথা, ইমাম আজম জমহুরিয়া জামে মসজিদের পূর্বপাশে (বাঁশখালী-চট্টগ্রাম পাকা রাস্তার উপরে) একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে র‍্যাব। ওই সময় চেকপোস্টের দিকে ছুটে আসা একটি প্রাইভেটকার সিগন্যাল না মেনে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। প্রাইভেটকারটি ধাওয়া করে ৩ জন আটকে আটক করে র‍্যাব।
পরবর্তীতে তিনজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে মাদক পরিবহনের কথা স্বীকার করেন। এসময় উদ্ধার করা হয় প্রায় সাড়ে ১৯ হাজার ইয়াবা। যা প্রাইভেটকারটির ভেতরে বিশেষ কায়দায় লুকানো ছিল।
র‍্যাব সূত্রে আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে বিক্রি করে আসছিল।
গ্রেফতার হওয়া মাদক ব্যবসায়ী ও উদ্ধার হওয়া ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।