মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:১৫

উখিয়ায় ১ অপহৃতকে উদ্ধার ও ২ অপহরণকারী মা ছেলেকে আটক করেছে র‍্যাব


প্রকাশের সময় :১২ মার্চ, ২০২১ ১০:৩২ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পূর্ব ফারিরবিল এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আবু সাইদ (২১) নামে ১ জন অপহৃত ভিকটিম উদ্ধারসহ ২ জন অপহরণকারীকে আটক করেছে র‌্যাব-১৫।

গতকাল বৃহস্পতিবার ১১ মার্চ সন্ধ্যা ৬ঃ০০ টার সময় অভিযান চালিয়ে অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করা হয়।
অপহরণকারী আসামীরা উভয়ই, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পূর্ব ফাড়ির বিল এলাকার ফরিদ আলমের ছেলে শহিদুল ইসলাম (১৯) এবং স্ত্রী ছলেমা খাতুন (৪৪)।

র‌্যাব-১৫, এর সহকারী পরিচালক(মিডিয়স) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, আব্দুল খালেক অভিযোগ দায়ের করেন যে, কয়েকজন অপহরণকারী তার ছেলে মোঃ আবু সাইদকে গত ৭ মার্চ অপহরণ করে মোবাইলে মুক্তিপন হিসেবে ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা দাবি করে অন্যথায় তাকে মেরে ফেলবে বলে হুমকি দেয়। এমন তথ্যের ভিত্তিতে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন ৫ নং পালংখালীর পূর্ব ফারির বিল এলাকায় পলাতক আসামী মোঃ নুরুর বাড়িতে অভিযান চালিয়ে ভিকটিম মোঃ আবু সাইদকে উদ্ধার করা হয় এবং অপহরণকারী দুই জন কে আটক করা হয়। এসময় আসামী নুরুসহ অজ্ঞাতনামা ৫/৬ জন আসামী দৌড়ে পালিয়ে যায়।

তিনি জানান, পরে ভিকটিমকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পলাতক আসামী নুরুসহ আরো অজ্ঞাত ৫/৬ জন আসামী একটি মাইক্রোবাসে করে তাকে অপহরণ করে একটি বন্ধ ঘরে আটকে রাখে এবং মারধর করে। একপর্যায়ে তার কাছ থেকে তার পরিবারের মোবাইল নম্বর নিয়ে মুক্তিপণ দাবি করে এবং টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলবে বলে হুমকী দেয়। পরবর্তীতে ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয় এবং ভিকটিম নিজে বাদী হয়ে ধৃত ও অজ্ঞাতনামা ৫/৬ জন আসামীদের বিরুদ্ধে কক্সবাজার জেলার উখিয়া থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও জানান ,জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ পলাতক আসামীদের সহায়তায় বিভিন্ন সময় বিভিন্ন মানুষকে কৌশলে অপহরণ করে তাদের বাড়িতে আটকে রেখে মুক্তিপণ আদায় করে আসছে।পলাতক অপহরণকারীদের গ্রেফাতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান এই র্যাব কর্মকর্তা।

,
সিএস পি/কেসিবি/১০ঃ২০পিএম

ট্যাগ :