মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:৪১

উদ্বোধনের অপেক্ষায় জেলা পরিষদ কর্তৃক প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ লোহাগাড়ায় ২টি স্বপ্নের বাড়ী


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২১ ১১:১৭ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

প্রতিবন্ধী মুুহাম্মদ জুবাইর। তার পিতার নাম মৌলানা আবদুর রশিদ। তার গ্রামের বাড়ী লেহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের কবির মুুহাম্মদ সিকদার পাড়া। তার কোন ঘর ছিলনা।তার কোন ভিটে বাড়ি নেই। অতি কষ্টে চলছিল তার সংসার। অপরদিকে প্রতিবন্ধী হাফেজ মুুহাম্মদ মমতাজ। তার পিতার নাম নুর আহমদ মেম্বার। তার বাড়ী চুনতি ইউনিয়নর সাতগড় পুর্ব পাড়া এলাকায়। তার কোন জমিজমা ও বাড়ি-ভিটে নেই। স্ত্রী সন্তানকে নিয়ে অতি কষ্টে দিনযাপন করছিল। তাদের এহেন দুঃখ দুর্দশার বিষয়টি চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মুুহাম্মদ আনোয়ার কামাল ও বড়হাতিয়ার কৃতি সন্তান মিরান হোসেন মিজান কে অবহিত করেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চট্টগ্রাম জেলা পরিষদ কর্তৃক লোহাগাড়ায় ২জন প্রতিবন্ধীকে স্বপ্নের একটি করে বাড়ী নির্মাণ করে দেয়া হয়েছে। বাড়ির কাজ ইতিমধ্যে শেষ করা হয়েছে। উদ্বোধনের অপেক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া স্বপ্নের বাড়ী।

গৃহ নির্মাণ কাজের শুভ উদ্বোধন উপলক্ষে ২ এপ্রিল বিকেলে সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আনোয়ার কামাল।

এসময় উপস্হিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত সহকারী, বড়হাতিয়ার কৃতি সন্তান মিরান হোসেন মিজান,বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা,সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, যুবলীগ নেতা মুুহাম্মদ লিটন চৌধুরী, মুুহাম্মদ সেলিম উদ্দিন সহ এলাকার মুরুব্বী,যুবক ও তরুণরা।

চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার কামাল জানান, বড়হাতিয়া এবং চুনতির ২জনন শারীরিক প্রতিবন্ধী হাফেজ মমতাজ ও জুবাইর। তাদের কোন ঘর নেই। জমিজমা নেই। তাদের দুঃখ দুর্দশা বিবেচনা করে তাদের ২জনকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ঘর প্রদান করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে তারা ভীষণ খুশী। শীঘ্রই জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান মহোদয় ২টি ঘর উদ্বোধন করবেন।

লোহাগাড়ার ২জন প্রতিবন্ধীকে ঘর করে দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুস সালামের প্রতি অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ট্যাগ :