সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:২৫

এইচ টি ইমামের মৃত্যুতে ক্যাব চট্টগ্রামের শোক


প্রকাশের সময় :৪ মার্চ, ২০২১ ২:২০ : অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নগর ও বিভাগীয় নেতৃবৃন্দ।

 

আজ ০৪ বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে প্রেরিত শোক বার্তায় ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম ও ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান শোকবার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা, গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোক বার্তায় নেতৃবৃন্দ আরও বলেন, বাঙ্গালী জাতির স্বাধীকার আন্দোলন মহান মুক্তিযুদ্ধে মরহুম এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে আজীবন কাজ করে গেছেন। সরকারি কর্মকর্তা হিসেবে সদ্য স্বাধীন দেশে সরকার পরিচালনায় তিনি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। মুক্তিযুদ্ধের সময় তিনি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করেছেন। জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনায়ও তিনি গুরুত্ব¡পূর্ণ অবদান রেখেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন পরীক্ষিত সরকারী কর্মকর্তা ও একজন নিবেদিতপ্রাণ রাজনৈতিক নেতাকে হারালো।

অপর এক বার্তায় ক্যাব নেতৃবৃন্দ বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। শোকবার্তা ক্যাব নেতৃবৃন্দ আরও বলেন, দেশের ব্যাংকিং সেক্টরে সুশাসন প্রতিষ্ঠান ও আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন খোন্দকার ইব্রাহিম খালেদ। দেশের ব্যাংকিং ব্যবস্থা আধুনিকায়নে তাঁর অবদান অনস্বীকার্য। খোন্দকার ইব্রাহিম খালেদ-এর মৃত্যুতে দেশ জাতির বিবেককে হারালো। যার শুণ্যতা পুরণ হবার নয়।

এছাড়াও ক্যাব নেতৃবৃন্দ খ্যাতিমান কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক এবং ক্যাবের জ্বালানী বিষয়ক অনিয়ম অনুসন্ধান কমিটির আহবায়ক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন প্রয়াত সৈয়দ আবুল মকসুদ আজীবন অহিংঞ্চু আন্দোলনের অবদান রাখার পাশাপাশি ভোক্তা অধিকার সুরক্ষায়ও অবদান রেখেছেন।

 

সিএসপি/কেসিবি /২ঃ১৩পিএম

ট্যাগ :