সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : বিকাল ৩:৫৭

এমন একজন মানবিক জনপ্রশাসন কর্মকর্তা চাই সবখানে!


প্রকাশের সময় :১০ মার্চ, ২০২১ ১:০০ : অপরাহ্ণ

কমল চক্রবর্তীঃ বার্তা সম্পাদক।

হাটহাজারী এলাকার এক শিশু ছাত্র প্রহারের বিষয়ে ফেইসবুক মেসেঞ্জারে জানতে পেরে রাতের গভীরতা ও সুনশান নিরবতা ভেদ করে তাৎক্ষণিক হাটহাজারি থানার একটা টিমসহ চকলেট নিয়ে হাটহাজারী থানার উপজেলা নির্বাহী কমকর্তা রুহুল আমিন ঘটনাস্থলে ছুটে যান তাকে উদ্ধার করতে । ছাএটিকে উদ্ধার করে নিয়ে আসেন তার কার্যালয়ে। পাশে বসিয়ে চকলেট খাইয়ে ভয় কাটিয়ে মনে সাহস জোগালেন। শিশুটি কি কখনো ভেবেছিল তাকে উদ্ধার করতে ছুটে আসবে একজন ইউএনও? যেখানে তার মা বাবা নির্বোধ!আমরা এমন একজন মানবিক জনপ্রশাসন কর্মকর্তা চাই সবখানেই যিনি রাত বিরাতে ছুটে যাবেন মানুষের আপদে বিপদে । সেই সাথে শুভবুদ্ধির উদয় হোক সকলের। শিশুকে নির্যাতন বা প্রহার করে শিক্ষার পরিবেশ গড়ে তোলা যায় না।

গতকাল মঙ্গলবার ৯ মার্চ রাত ১২.৪৫ মিনিটে গভীর রাতে গতকাল মঙ্গলবার ৯ মার্চ রাত ১২.৪৫ মিনিটে গভীর রাতে হাটহাজারী কনক কমিউনিটি সেন্টার ও পশু হাসপাতালের পিছনে, কামাল পাড়া রোড এলাকায় মারকাযুল কোরআন ইসলামিক একাডেমিতে এ ঘটনা ঘটে। ইউএনও শিশুটিকে উদ্ধার করে আনলেন আর ভালোবাসা দিয়ে ও তার আবদার মিটিয়ে শারিরিক যাতনা ভুলিয়ে দিয়ে মুখে হাসি ফুটালেন।

হাটহাজারী থানার উপজেলা নির্বাহী কমকর্তা রুহুল আমিন বলেন, মঙ্গলবার রাত ১২.৪৫ মিনিটে ফেইসবুক মেসেঞ্জারে ছাত্র প্রহারের বিষয়ে জেনে ছুটে যাই তাকে উদ্ধার করতে। যে ঘটনাটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তাৎক্ষণিক হাটহাজারি থানার একটা টিম নিয়ে ঘটনাস্থলে যান চকলেট নিয়ে ।বাচ্চাটির সাথে কথা বলি এবং অভিযুক্ত শিক্ষককে আটক করি।তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব এমন সময় ছাত্রের বাবা মা এসে কান্নাকাটি করেন এবং শিক্ষককে ক্ষমা করে দিয়েছেন বলে জানান।

তিনি আরও জানান,তারা কিছুতেই মামলা করবেন না এবং আমাদেরকেও আইনগত ব্যবস্থা না নিতে অনুরোধ করেন।তাদেরকে অনেক বুঝানো সত্ত্বেও তারা লিখিতভাবে আমাদের অনুরোধ করেন আইনী ব্যবস্থা না নিতে।রাত ২ টা পর্যন্ত অভিভাবকেরা আমার কার্যালয়ে অবস্থান করেন যেনো আমি আইনী ব্যবস্থা না নিই। এটা কোন শিক্ষার পরিবেশ হতে পারে না। নির্যাতন কোন সমাধান নয়।এসব শিশু নির্যাতন বন্ধ হোক। সমাজের সকলকে সজাগ ও সচেতন হওয়া জরুরি।

সিএসপি/ কেসিবি /১২ঃ৩৮পিএম

ট্যাগ :