শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম:
নিবন্ধনবিহীন আইপি টিভিতে সংবাদ প্রচার নিষিদ্ধ   র‌্যাবেরা যে ভালো কাজ করে যাচ্ছে সমালোচনা কারিদের চোখে পড়ে না টেকনাফ থেকে র‍্যাবের অভিযানে অস্ত্র ইয়াবাসহ আটক ১ সরকারী খাস জায়গায় নির্মাণাধীন মুরগীর খামার বন্ধ করে দিলো এসিল্যান্ড বড়হাতিয়ায় পাহাড় কাটার দায়ে ২জন শ্রমিককে জরিমানা, এক্সক্যাভেটর জব্দ নির্ভয়ে থানায় আসুন,পুলিশি সেবা গ্রহণ করুনঃনবাগত ওসি আতিকুর রহমান কর্ণফুলী এলাকায় সিগারেটের আগুনে এক ব্যবসায়ীর মৃত্যু সংক্রমণের উচ্চ ঝুঁকিতে চট্টগ্রামসহ ১২ জেলা স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিটি জেলায় ট্রাক চালকদের চাঁদাবাজির যেন শিকার হতে না হয় কৃষিমন্ত্রী

ওমিক্রণ ভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতি থাকলেও নেই টিসিবির বিক্রয়কেন্দ্রে

মহামারি করোনার প্রকোপ কিছুটা কমলেও এবার চোখ রাঙাচ্ছে করোনার ওমিক্রণ নামের আরেকটি ভ্যারিয়েন্ট। এই ভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতি থাকলেও সাধারণ মানুষের মাঝে নেই স্বাস্থ্যসচেতনতা। টিসিবির পণ্য কিনতে এসে ক্রেতারা মানছেন না সামাজিক দূরত্ব বিক্রেতারাও ছিলেন মাস্ক পরার প্রতি উদাসীন।

রোববার (৫ নভেম্বর) নগরের জামালখান এলাকায় টিসিবির বিক্রয়কেন্দ্রে দেখা মিললো এমন চিত্র। অধিকাংশ ক্রেতার মুখে ছিল না মাস্ক আর সামাজিক দূরত্ব। অন্যদিকে বিক্রেতারাও মানছেন না স্বাস্থ্যবিধি।
মোহাম্মদ নুরুল গনি নামের এক ক্রেতাকে স্বাস্থ্যবিধির ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি ক্ষোভ আর বিরক্তির সুরে বলেন, রিকশা চালায়ে ভাত খাই। জিনিসের যে দাম, মাস্ক পইড়া কি করুম। আমরা গরিবরা এমনেও মইরা গেছি। টিসিবির জিনিসেরও দাম বাড়াইছে। আর ভালা লাগে না দুনিয়া। মইরা গেলেই বাচি।
এদিকে আজ রোববার চট্টগ্রাম মহানগরে ১২টি ট্রাকসেলে ষষ্ঠ ধাপের পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি। প্রতিটি ট্রাকে মিলছে চিনি, ডাল, তেল আর পেয়াজ।
প্রতিটি ট্রাকসেলে প্রতিকেজি চিনি ৫৫ টাকায়, ৬০ টাকায় মসুর ডাল, ১১০ টাকায় প্রতিলিটার তেল ও ৩০ টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে। একজন ক্রেতা দুই থেকে পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও পাঁচ লিটার সয়াবিন তেল কিনতে পারছেন।
এ বিষয়ে জানতে চাইলে টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ- উর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) জামাল উদ্দিন আহমেদ বলেন আজ থেকে পণ্য বিক্রি শুরু হয়েছে। চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত। ক্রেতাদের কেনার মতই পর্যাপ্ত পণ্য টিসিবির কাছে আছে। ক্রেতারা স্বাস্থ্যবিধি মেনে ধীরেসুস্থে পণ্য কিনবেন এমনটাই আশা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ