সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:৫৪

কক্সবাজারে অভিযানে চালিয়ে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী সহ ৭১ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বর্ডার গার্ড


প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২০ ১০:১৩ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : কক্সবাজারের টেকনাফে আলাদা অভিযানে ৭১ হাজার পিস ইয়াবা এবং সৈয়দ আলম (২২) নামে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল মৎস্য ঘের এবং হ্নীলার লেদা খালের নাফ নদের বেড়িবাঁধ সংলগ্ন লবণ মাঠ এলাকা থেকে আলাদাভাবে এসব ইয়াবা উদ্ধার করা হয়।
আটক মাদক ব্যবসায়ী হলেন, উখিয়া উপজেলার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি-৮ এর শেড নং-৮৯৮ এর আব্দুস শুক্কুরের ছেলে।
শুক্রবার (১৬ অক্টোবর) বিকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বৃহস্পতিবার রাতে হ্নীলা লেদা বিওপির টহল দল লেদা খালের নাফ নদের বেড়িবাঁধ সংলগ্ন লবণ মাঠ দিয়ে দুই জন লোক আসতে দেখে বিজিবি চ্যালেঞ্জ করে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে চাইলে বিজিবি তাদের ধাওয়া করে একটি বস্তাসহ একজনকে আটক করতে সক্ষম হয়। পরে উদ্ধারকৃত বস্তা খুলে ৪১ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
এছাড়া একই দিন রাতে মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে হোয়াইক্যং লম্বাবিল মৎস্য ঘেরে মওজুদের গোপন সংবাদে হোয়াইক্যং বিওপির বিশেষ একটি টহল দল সেখানে অভিযানে যায়। এ সময় মৎস্য ঘেরের পাশে পরিত্যক্ত ঘরে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানায় বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ১৩ লাখ টাকা।
আটক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার কাছ থেকে উদ্ধার করা ইয়াবা টেকনাফ মডেল থানায় সোর্পদ করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।
তাছাড়া মালিকবিহীন উদ্ধার করা ৩০ হাজার পিস ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে আইনি কার্যক্রম শেষে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।