রোববার, ৪ এপ্রিল ২০২১, ২১শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:১৯

শিরোনাম

কক্সবাজার সদরে অবৈধ ও মেয়াদ উর্ত্তীণ ঔষধের ছড়াছড়ি; ১৪ ফার্মেসিকে ৮ লাখ ৮০ হাজার টাকা জরিমানা


প্রকাশের সময় :১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১২:০১ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার জেলার সদর থানাধীন রাজারঘাটা ও হোটেল মোটেল জোন এলাকায় অভিযান পরিচালনা করে ১৪টি ঔষধের ফার্মেসিকে অবৈধ ও মেয়াদ বিহীন ঔষধ বিক্রির দায়ে ৮ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করে র‍্যাব-১৫ এর ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমান ঔষধ জব্দ করা হয়।

 

আজ মংগলবার ১৬ ফেব্রুয়ারি সকাল ১০ঃ৩০ থেকে বিকাল ৩ঃ৩০ মিনিট পযন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব -১৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান।

 

অভিযানে আশরাফ মেডিকোকে ৩০ হাজার টাকা নিলুফা মেডিকোকে ২৫ হাজার টাকা মেসার্স নাফ মেডিকোকে ৭০ হাজার টাকা কক্সবাজার সার্জিক্যালকে ৩০ হাজার টাকা রামু প্লাস মেডিকোক ৫০ হাজার টাকা মেসার্স প্রেসক্রিপশনকে ২ লাখ টাকা মেসার্স আর আর ফার্মেসীকে ৫০ হাজার টাকা ব্রাদার্স মেডিকোকে ৫০ হাজার টাকা (যার মামলা নং-৪০/২০২১) পপুলার ফার্মেসীকে ৩০ হাজার টাকা (যার মামলা নং-৪১/২০২১) শাহাব ফার্মেসীকে ৫০ হাজার টাকা মায়ের স্বপ্ন মেডিকেল হলকে ৩৫ হাজার টাকা মেসার্স বৈশাখী ফার্মেসীকে ২০ হাজার টাকা সাফা মারওয়া মেডিকেল হলকে ৪০ হাজার টাকা বিএন ফার্মেসীকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

 

র‌্যাব-১৫, এর সহকারী পরিচালক (মিডিয়া)সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান,কক্সবাজার জেলার সদর থানাধীন বাজারঘাটা ও হোটেল মোটেল জোন এলাকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ এবং মেয়াদ উর্ত্তীণ ঔষধ বিক্রয়ের দায়ে ঔষধ আইন ১৯৪০ এর ১৮ ধারা মোতাবেক ১৪ টি ঔষধের ফার্মেসীকে সর্বমোট ৮,৮০,০০০ (আট লক্ষ আশি হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় বেশকিছু অবৈধ ঔষধ জব্দ করা হয়েছে।

 

তিনি আরও জানান, অবৈধ এবং মেয়াদ উর্ত্তীণ ঔষধ বিক্রিকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সিএসপি/কেসিবি /১১ঃ৫৩পিএম

ট্যাগ :