বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪১ অপরাহ্ন

করোনা টিকাকাণ্ডে বরখাস্ত হলেন পটিয়ার স্বাস্থ্যকর্মী রবিউল

রেজিস্ট্রেশন ছাড়া ইউনিয়ন পর্যায়ে কেন্দ্র করে টিকা দেয়ার ঘটনায় পটিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. রবিউল হোসেনকে বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।

খুরশিদ আলম বলেন, রবিউল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে অভিযুক্ত রবিউল হোসেনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ কর্মকাণ্ডে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

এর আগে, গতকাল সোমবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটি তাঁদের তদন্ত প্রতিবেদন জমা দেন। চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীরের কাছে প্রতিবেদনটি জমা দেয়া হলেও মঙ্গলবার রাত পর্যন্ত তদন্ত প্রতিবেদনটি হাতে পাননি বলে জানিয়েছেন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

গত ৩০ জুলাই ও ৩১ জুলাই সিনোফার্মের ভ্যাকসিন অন্যত্র নিয়ে ইউনিয়ন পর্যায়ে রেজিস্ট্রেশনবিহীন লোকদের প্রদান করে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. রবিউল হোসেন। নিজ ইউনিয়ন পটিয়া উপজেলার শোভনদণ্ডীতে আরফা করিম উচ্চ বিদ্যালয় ও শোভনদণ্ডী স্কুল এন্ড কলেজে আওয়ামী লীগের ব্যানারে প্রায় চার হাজার মানুষকে টিকা দেন বলে অভিযোগ পাওয়া যায়। যার কোন অনুমতিই দেয়নি স্বাস্থ্য বিভাগ। তাছাড়া এ সংক্রান্ত বিষয়ে কোন কিছুই জানতেন না খোদ স্বাস্থ্য বিভাগও। মূলত নিজের কাছে রক্ষিত থাকায় অননুমোদিতভাবে টিকা ভাগিয়ে এমন কর্মকাণ্ড ঘটান রবিউল।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ