মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১২:৫৮

শিরোনাম

করোনা রুখতে সিএমপির ডিসি ট্রাফিক পশ্চিমের মাস্ক বিলি 


প্রকাশের সময় :২২ মার্চ, ২০২১ ১২:১৮ : অপরাহ্ণ

সুজন আচার্য্য:করোণা তৃতীয় ঢেউয়ের শুরুতেই মাঠে নেমেছে পুলিশ। চট্টগ্রাম মহানগরে সচেতনামূলক কার্যক্রম চালাচ্ছে সিএমপি। ডিসি ট্রাফিক পশ্চিম তারেক আহম্মেদের নেতৃত্বে  আগ্রাবাদ এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বসাধারণকে মাস্ক ও লিফলেট বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

ডিসি ট্রাফিক পশ্চিম তারেক আহম্মেদ বলেন, ‘মাস্ক করোনা প্রতিরোধে সবচেয়ে সহজ সমাধান। মানুষের মধ্যে করোনার ভাইরাসের আক্রমণ বাধা হয়ে দাঁড়াতে পারে এই মাস্ক।তাই মাস্ক পরিধান উদ্বুদ্ধ করতে আমরা প্রতিটি স্পটে মাস্ক বিলি করার উদ্যোগ গ্রহণ করেছি।’

পুলিশ সূত্রে জানা যায়, জনগণকে মাস্ক পড়তে উদ্বুদ্ধকরণে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় রবিবার দুপুরে বিনামূল্যে মাস্ক বিতরণের কর্মসূচি উদ্বোধন করা হয়।

এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ পশ্চিম ডিসি ট্রাফিক তারেক আহম্মেদ, টিআই এডমিন পশ্চিম বিপ্লব কুমার পাল ও সার্জেন্ট প্রশাসন পুলক দেব উপস্থিত ছিলেন।

এরপর অফিসার এবং স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে গঠিত টিমগুলো প্রতিটি স্পটে গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু  করা হয়। উপ কমিশনার পশ্চিম ডিসি ট্রাফিক তারেক আহম্মেদ ১৫টি স্পটে গিয়ে মাস্ক বিতরণ করেন।

 বিতরণ কালে তিনি বলেন, ‘করোনা থেকে বাঁচতে মাস্কের বিকল্প নেই। মাস্ক পরতেই হবে। তাই জনগণকে উদ্বুদ্ধ করতে আমাদের এই কর্মসূচি। এ ব্যাপারে আমরা জনগণেরও সহযোগিতা চাই।’

মাস্ক পরিধানে সচেতনতামূলক এই কর্মসূচি মাসব্যাপী চলবে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া সিএমপির অন্য প্রত্যেকটি স্পটে এ কর্মসূচি পালন করা হচ্ছে।