সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:২৬

কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব দায়িত্ব পেলেন দুদক চেয়ারম্যানে


প্রকাশের সময় :৩ মার্চ, ২০২১ ৬:১৬ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে সরকার।

বুধবার (৩ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করেছে। একই সঙ্গে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হককে দুদকের কমিশনার করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, দুর্নীতি দমন কমিশন আইনের বিধানমতে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এবং বিটিআরসির সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হককে দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হল। কমিশনের চেয়ারম্যান হিসেবে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও পদমর্যাদা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের এবং কমিশনার মো. জহুরুল হকের বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও পদমর্যাদা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন বিচারকের সমরূপ নির্ধারণ করা হল।
দুদকের বর্তমান চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদ শেষ হবে আগামী ১৩ মার্চ। একই সঙ্গে কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলামের মেয়াদও শেষ হবে। তাদের মেয়াদ শেষ হওয়াতে মঈনউদ্দীন আবদুল্লাহকে নতুন করে দুদক চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে সরকার।
উল্লেখ্য, আইন অনুযায়ী তিনজন কমিশনারের সমন্বয়ে দুদক গঠিত হয়। কমিশনারদের মেয়াদ থাকে পাঁচ বছর। যার মধ্যে একজনকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়।