মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:৩৮

গৃহকর্মীর আড়ালে মালিকের মূল্যবান জিনিসপত্র চুরি করতেন কুলসুম


প্রকাশের সময় :২২ ডিসেম্বর, ২০২০ ১:৫১ : পূর্বাহ্ণ

সিএসপি নিউজ : চুরির মামলায় গ্রেফতারের পর রিমান্ডে নিয়ে এসে চুরি হওয়া স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও চুরি করা স্বর্ণের বিক্রয়লব্দ টাকা উদ্ধার করেছে কোতোয়ালী পুলিশ। লোহাগাড়া উপজেলার নোয়ারবিলা এলাকায় অভিযান চালিয়ে ২০ ভরি স্বর্ণ, নগদ ১ লাখ ৪০ হাজার টাকা ও চুরি করা স্বর্ণের বিক্রয়লব্দ ৩ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

সোমবার (২১ ডিসেম্বর) ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয় পুুলিশের পক্ষ থেকে।
চুরির মামলায় গ্রেফতার ওই নারীর নাম বিবি কুলসুম প্রকাশ কুনসু।
তার প্রথম স্বামীর বাড়ি রাউজানের নোয়াপাড়ায় এবং দ্বিতীয় স্বামীর বাড়ি রাঙ্গামাটি তবলছড়ি এলাকায়। বিবি কুলসুম প্রকাশ কুনসু লোহাগাড়া উপজেলার নোয়ারবিলা এলাকায় বসবাস করতেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন গণমাধ্যমকে বলেন, ৩ নভেম্বর ঘাটফরহাদবেগ এলাকায় একটি বাসায় চুরির ঘটনা ঘটে। ওই বাসা থেকে ৫০ ভরি স্বর্ণ ও নগদ ২ লাখ টাকা চুরি হয়েছে উল্লেখ করে বাসার গৃহপরিচারিকা হাসিনা বেগম প্রকাশ আছিয়াসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়।
পরে লোহাগাড়া উপজেলার নোয়ারবিলা এলাকায় অভিযান চালিয়ে হাসিনা বেগম প্রকাশ আছিয়াকে গ্রেফতার করা হয়
তিনি বলেন, হাসিনা বেগম প্রকাশ আছিয়াকে রিমান্ডে নিয়ে আসা হলে জানতে পারি তার আসল নাম বিবি কুলসুম প্রকাশ কুনসু। গৃহপরিচারিকার কাজ নেওয়ার সময় ওই বাসায় দেওয়া বাঁশখালীর ঠিকানাটিও ভুয়া। তাকে জিজ্ঞাসাবাদে চুরির বিষয়ে স্বীকার করে এবং চোরাই স্বর্ণালঙ্কার লুকিয়ে রাখার তথ্য দেয়। পরে তার দেওয়া তথ্যে লোহাগাড়া উপজেলার নোয়ারবিলা এলাকায় অভিযান চালিয়ে ২০ ভরি স্বর্ণ, নগদ ১ লাখ ৪০ হাজার টাকা ও চুরি করা স্বর্ণের বিক্রয়লব্দ ৩ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আইয়ুব উদ্দিন গণমাধ্যমকে বলেন, বিবি কুলসুম প্রকাশ কুনসুর কোনো আর্থিক অনটন না থাকলেও চুরির স্বভাবের কারণে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে গৃহপরিচারিকার কাজ নেন। বাসায় কিছুদিন কাজ করে কোথায় কী রয়েছে সব জেনে নিয়ে চুুরি করেন। চুরি করা তার স্বভাবে পরিণত হয়েছে।