মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:৪৬

গ্রেপ্তার হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লোহাগাড়ায় সংবাদ সম্মেলন


প্রকাশের সময় :২৯ জানুয়ারি, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

একাধিক মামলার আসামি গ্রেপ্তার হওয়া হারুনুর রশিদ ওরফে বডিবিল্ডার হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে লোহাগাড়া ব্রিকফিল্ড মালিক সমিতি ও সচেতন নাগরিক সমাজ।বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাত ৮টায় উপজেলা সদরের এক রেষ্টুরেন্টের হলরুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হারুনুর রশিদ (৩২) উপজেলার আধুনগর ইউনিয়নের সর্দানী পাড়ার মৃত ছিদ্দিক আহমদের পুত্র।গত ২৫ জানুয়ারি প্রতারণা, চাঁদাবাজি ও জালিয়াতিসহ ভয়ঙ্কর অপরাধে জড়িত থাকার অপরাধে তাকে গ্রেপ্তার করে রাজধানীর মতিঝিল থানা পুলিশ।পরদিন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তার বিরুদ্ধে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি আবিদুর হোছাইন মানু।

তিনি জানান, হারুনুর রশিদের বিরুদ্ধে সন্ত্রাসী, চাঁদাবাজ, প্রতারক, জাল-জালিয়াত চক্রের হোতা, পুলিশের ওপর হামলা ও অস্ত্র, চুরিসহ ১১ মামলা রয়েছে।নিরীহ লোকজন ও ব্যবসায়ীদের টার্গেট করে ব্ল্যাকমেইল করে ফাঁদ পেতে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া তার পেশা।সে একটি মানবাধিকার সংগঠনের নামে গত ১৪ ডিসেম্বর উচ্চ আদালতে চট্টগ্রামের ইটভাটা বন্ধ সংক্রান্তে একটি রিট দায়ের করেন। এরপর লোহাগাড়ায় এসে প্রতিটি ইটভাটা মালিক থেকে এক লাখ টাকা চাঁদা দাবি করেন।চাঁদা না দিলে ইটভাটা বন্ধ করে দেয়ার হুমকিও দেয়।উচ্চ আদালতে রিটের প্রেক্ষিতে গত ২১ ও ২২ ডিসেম্বর লোহাগাড়ায় পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ অভিযানে গুঁড়িয়ে দেয় ৭টি ইটভাটা।এরপর ইটভাটায় চলমান অভিযান বন্ধে প্রতিটি ইটভাটা থেকে ৫ লাখ টাকা করে চাঁদা দাবি করে হারুন।ইতোমধ্যে বেশ কয়েকজন ইটভাটা মালিক থেকে লাখ লাখ টাকা হাতিয়েও নিয়েছেন।

 

লিখিত বক্তব্যে তিনি আরো জানান, হারুনের অত্যাচারে আমরা অতিষ্ট হয়ে পড়েছি।তার কারণে লোহাগাড়াসহ চট্টগ্রামের শত শত ইটভাটা মালিক ও ব্যবসায়ি হাজার কোটি টাকার ক্ষতিগ্রস্ত হয়েছি।কোন ধরণের সময় না দিয়ে তড়িঘড়ি করে ইটভাটা গুড়িয়ে দেয়ায় শেষ সম্বলটুকু হারিয়ে পথে বসার উপক্রম হয়েছি।কর্মহীন হয়ে মানবেতন জীবন যাপন করছে ভাটার শ্রমিকরা।
তাই হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করছি।

সংবাদ সম্মেলনে অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি. জুনাইদ, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, লোহাগাড়া ব্রিকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ছরওয়ার কোম্পানী, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলমসহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ।

 

ট্যাগ :