শনিবার, ৬ মার্চ ২০২১ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৫:২৯

চকরিয়ায় র‍্যাবের অভিযানে ৪ ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা


প্রকাশের সময় :২০ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২৭ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন বিভাগে এলাকায় র্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ টি ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে র্যাব-১৫।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১ থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সড়কের পাশে অনুমোদনহীন বেশ কিছু ডায়গনষ্টিক সেন্টারে র‌্যাব-১৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

র‌্যাব-১৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান জানান, গোপন সংবাদ ভিত্তিতে চকরিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আশপাশে গড়ে উঠা ডায়গনষ্টিক সেন্টার গুলোতে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায় বেশীর ভাগ ডায়গনষ্টিক সেন্টার গুলোর সেবা খুব নিন্ম মানের। অপরিস্কার পরিবেশ, ল্যাবে যথাযথ মেডিসিন নেই, নিন্মমানের মেডিসিন দিয়ে রোগিদের সেবার নামে প্রতারণা করে আসছে। এ অভিযানে ৪টি ডায়গনষ্টিক সেন্টার থেকে আড়াই লাখ জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া দ্রুত সেবা প্রতিষ্টানের অনুমোদন, উন্নত মেডিসিন সরবরাহ, পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ এবং রোগীদের ভাল মানের সেবা নিশ্চিত করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

তিনি আরও জানান, জনস্বার্থে এ সকল অনিয়মের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে।

্যাব-১৫ এর অপারেশন অফিসার এএসপি জামিল জানান, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে একুশে ডায়াগনস্টিক সেন্টারকে ৭৫ হাজার টাকা, সেভরন ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা ,চকরিয়া ডিজিটাল হসপিটালকে ১ লাখ টাকা, চকরিয়া ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকাসহ মোট ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। যেগুলো অপরিস্কার পরিবেশ, ল্যাবে যথাযথ মেডিসিন নেই, নিন্মমানের মেডিসিন দিয়ে রোগিদের সেবার নামে প্রতারণা করে আসছে।

সিএসপি/কেসিবি/১১ঃ১৯পিএম

ট্যাগ :