শনিবার, ৩ এপ্রিল ২০২১, ২০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৩:৪৭

শিরোনাম

চট্টগ্রামের অত্যাধুনিক সুপার মল‘বালি আর্কেড’এর উদ্বোধন শুক্রবার


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২১ ১২:১৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রা‌ম নগরীর চকবাজার এলাকায় সর্বাধু‌নিক প্রযু‌ক্তির ছোঁয়া নি‌য়ে নি‌র্মিত বাংলাদেশ তথা চট্টগ্রামের অন্যতম আকর্ষণ শেঠ প্রপার্টিজ এর অঙ্গ প্রতিষ্ঠান অত্যাধুনিক কমার্শিয়াল কমপ্লেক্স ও সুপার মল বালি আর্কেড।  ১৩ তলা জুড়ে বিশাল কমার্শিয়াল কমপ্লেক্স, বিনোদন, শপিং এবং ফ্যামিলি এন্টারটেইনমেন্টের পরিপূর্ণ সব আয়োজন থাকছে বালি আর্কেড এ ।

বৃহস্প‌তিবার ১ এপ্রিল বেলা ১২ টায় বালি আর্কেডে সংবাদ স‌ম্মেল‌ন করে এসব তথ্য জানান শেঠ প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সো‌লায়মান আলম শেঠ।

সো‌লায়মান আলম শেঠ ব‌লেন, আমরা ব্যবসায়ীক চিন্তা ধারা থেকে এই বিশাল শপিং মলটি গড়ে তুলিনি। আমরা চেয়েছি মুজিব বর্ষে চট্টগ্রাম বাসীকে একটি অত্যাধুনিক শপিং মল উপহার দেয়া। প্রধানমন্ত্রী চট্টগ্রাম কে নিয়ে উন্নয়নের যে কর্মযজ্ঞ শুরু করেছেন তারই ধারাবাহিকতায় আমরা ও অংশ নিয়েছি। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে আরো গতিশীল করতে শেঠ প্রপার্টিজের অনন্য উদ্যোগ চট্টগ্রামের বুকে সর্ববৃহৎ সুপারমল “বালি আর্কেড“। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নগরবাসীর জন্য শেঠ প্রপার্টিজ এর অন্যন্য উপহার। শেঠ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান শেঠ প্রপার্টিজ লিমিটেডের একটি সিগনেচার প্রকল্প হিসেবে বিশ্বমানের আধু‌নিক সব সুবিধা ও নান্দনিক শৈল্পিকতায় নির্মিত হয়ে‌ছে বালি আর্কেড। ১১তলা বিশিষ্ট স্বয়ংসম্পূর্ণ বাণিজ্যিক কমপ্লেক্স হিসেবে বালি আর্কেড নির্মিত হয়েছে শহরের প্রাণ কেন্দ্র চকবাজার সিরাজদৌলা সড়কে। সিনেপ্লেক্স, ফুডকোট, কনভেনশন হলসহ সর্বমোট ২৫০টি শপ, শো-রুম এবং ডিসপ্লে সেন্টার রয়েছে বা‌লি আ‌র্কেডে। বিশ্বমানের আর্কিটেকচারাল ডিজাইনে নির্মিত এ প্রকল্পে রয়েছে ৩০ হাজার স্কয়ার ফিটের দেশের অন্যতম বৃহৎ এমিউজমেন্ট পার্ক, তিনটি সিনেপ্লেক্স সা‌থে রয়েছে চট্টগ্রামের প্রথম এবং সর্ববৃহৎ অভিজাত শ্রেণির ফ্যামিলি এন্টারটেইনমেন্ট ডেস্টিনেশন ‘ক্যাসাব্লাংকা’।

সো‌লায়মান আলম শেঠ জানান, বাংলা‌দে‌শে অনেক বড় বড় মা‌র্কেট আছে। কিন্তু বা‌লি আ‌র্কেড হ‌চ্ছে দে‌শের প্রথম বিশ্বমানের সুপারমল, যেখা‌নে মোবাইল এপ‌স এর মাধ্যমে গা‌ড়ি পা‌কিং নিয়ন্ত্রণ, দোকা‌নে প‌ণ্যের বিস্তা‌রিত জানা এবং অর্ডার কর‌তে পার‌বেন ক্রেতারা। এছাড়াও রয়েছে আন্তর্জাতিক মানের পৃথক পৃথক কুইজিন বেইস ফুডকোট। আছে স্বতন্ত্র লেডিস জোন, যেখানে ক্রেতা বিক্রেতা সকলেই থাকবেন নারী। রয়েছে বিভিন্ন ব্র্যান্ডশপ সম্বলিত মোবাইল ফোন, মোবাইল এক্সেসরিজ, কসমেটিক জোন, জেন্টস ব্র্যান্ডশপ, লাইফস্টাইল, পার্লারসহ বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ড প্রতিষ্ঠান। এখানে থাক‌বে তা‌দের শো-রুম । পুরো শপিং মলটিই ফ্রি ওয়াইফাইয়ের আওতাভুক্ত এবং বিজ্ঞাপনসহ বিভিন্ন ভিডিও কনটেন্ট প্রদর্শনের শপিংমলের সম্মুখে স্থাপন করা হয়েছে দুটি এক হাজার ১০০ স্কয়ার ফি‌টের সুবিশাল জায়ান্ট স্ক্রিন। যেখান থেকে বিজ্ঞাপন ও খেলা দেখার আয়োজন থাকবে।

তিনি বলেন, আমাদের নিজস্ব জায়গায় এই স্থাপনাটি গড়ে তোলা হয়েছে ।“বালি“ আমার মায়ের নাম। আমার বাবা মরহুম মাহাবুবুল আলম শেঠ আমার মাকে “বালি“ বলে ডাকতো। আর আমার মায়ের নামেই এই প্রতিষ্ঠানটির নামকরন করা হয়েছে।

শুক্রবার ২ এপ্রিল সন্ধ্যা ছয়টায় উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অথিতি হিসাবে থাক‌বেন চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র বী্র মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল ক‌রিম চৌধুরী। সেলিব্রেটি অতিথি থাক‌বেন বাংলাদেশ এবং কলকাতার জনপ্রিয় চলচ্চিত্র তারকা অভিনেত্রী জয়া আহসান।

সংবাদ সম্মেলনে উপ‌স্থিত ছি‌লেন শেঠ গ্রু‌পের প‌রিচালক আফতাব আলম শেঠ, নুরুল আলম শেঠ, ওয়া‌হিদুল আলম শেঠ, ওজাইর আলম শেঠ, শা‌রিস্ত বিন‌তে নুর, ওমাইর আলম শেঠ, আর্কিটেক্ট মিজানুর রহমান, প‌রিচালক অপা‌রেশন টুলু উস শামস প্রমুখ।

শা‌রিস্ত বিন‌তে নুর ব‌লেন, ৩৫০ কোটি টাকা ব্যায়ে ২০১৬ সাল থেকে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত দীর্ঘ সময় ধরে এটি নির্মিত হয়েছে। ‘উদ্বোধনের দিন ছাড়াও পুরো রমজান মাস জুড়ে নানা  আনুষ্ঠানিকতায় বালি আর্কেডে দেশ খ্যাত তারকাদের অংশগ্রহণ থাকবে। রমজানে বালি আর্কেড থেকে শপিং করলেই সব ক্রেতা পাবেন বিশেষ উপহার। পুরো মাসজুড়ে আগত ক্রেতাদের নানাভাবে সম্মানিত করবে বালি আর্কেড কর্তৃপক্ষ। নগরবাসী বিনোদন,মার্কেটিংসহ সবকিছু এক ছাদের নীচে উপভোগ করতে পারবে।

সিএস পি/কেসিবি/১২ঃ০৯পিএম

ট্যাগ :