রোববার, ৪ এপ্রিল ২০২১, ২১শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১:৪৩

শিরোনাম

চট্টগ্রামের ফটিকছড়িতে ৩টি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে প্রশাসন


প্রকাশের সময় :৩ মার্চ, ২০২১ ৮:১৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম জেলায় মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে ফটিকছড়ি উপজেলায় সরকারি নির্দেশনা না মেনে অবৈধভাবে গড়ে ওঠা ৩টি ইটভাটায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে। এসময় ৩টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।

 

আজ বুধবার ৩ মার্চ আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এসময় চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নুর হাসান সজীব উপস্থিত ছিলেন। এছাড়া র‍্যাব, পুলিশ,আনসার ও ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযানে সহায়তা করেন।

 

উচ্ছেদকৃত ইটভাটাগুলো হল ফটিকছড়ি উপজেলার দক্ষিন পাইন্দং এলাকার মেসার্স সেকান্দর এন্ড ব্রিকস ও পাইন্দং এলাকার জনকল্যাণ ব্রিকস ম্যানঃ এবং নাজিরহাট পৌরসভা এলাকার মেসার্স হালদা ব্রিকস।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন জানান, আজকের অভিযানে উচ্ছেদকৃত ইটভাটাগুলোতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র,বন বিভাগের ছাড়পত্র ও বিএসটিআইয়ের মানপত্র কিছুই ছিল না। এসব ইটভাটায় কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত হয়ে আসছিল। পরিবেশ অধিদপ্তরের তথ্যানুযায়ী ফটিকছড়ির বিভিন্ন উপজেলায় অধিকাংশ ইটভাটা অবৈধ। ফলে পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে।

 

সিএসপি /কেসিবি /৭ঃ৫৮পিএম

ট্যাগ :