সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১০:৩২

চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত: রেজাউল


প্রকাশের সময় :১২ জানুয়ারি, ২০২১ ১১:৩৭ : অপরাহ্ণ

সিএসপি নিউজ: চসিক নির্বাচনে ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে নগরের পশ্চিম ষোলশহর, শুলকবহর ও চকবাজার ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

রেজাউল বলেন, দেশ, জাতি ও চট্টগ্রামের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত আমি। বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে প্রাণবাজি রেখে হানাদারদের বিরুদ্ধে লড়াই করেছি। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন কি করে মানুষকে ভালোবাসতে হয়, কি করে মানুষের কল্যাণ করতে হয়।

তিনি বলেন, করোনা মহামারিতে আমরা যখন ডাক্তার নার্সদের নিয়ে মানুষকে সেবা দিতে, সাহস দিতে নগরব্যাপী ছুটে বেড়াচ্ছিলাম। একজন ডাক্তার তখন মিথ্যা গুজব ছড়িয়ে ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও ক্লিনিক মালিকদের মনোবল ভেঙে দিয়েছিলেন।

রেজাউল বলেন, আমরা যখন রোগীদের দ্রুত হাসপাতালে আনার জন্য গাড়ি, অক্সিজেন নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি, তখন ওই ডাক্তারের প্ররোচণায় ক্লিনিকগুলোতে থালা ঝুলানো হয়েছে। হাসপাতাল, ক্লিনিকের গেইটে স্বজন হারাতে হয়েছে আমাদের।

তিনি বলেন, আমরা যখন ব্যক্তি উদ্যোগে সাধারণ চিকিৎসা দিতে ওয়ার্ডে ওয়ার্ডে চিকিৎসা সেবা ক্যাম্প করেছি, করোনা সন্দেহভাজন রোগীদের জন্য আইসোলেশন সেন্টার করে অক্সিজেন নিশ্চিত করেছি, তখন ওই ডাক্তার সাহেব ও তার দলের লোকেরা ঘরে বসে গুজব ছড়াতে ব্যস্ত ছিল।

‘ওই ‘গুজবি ডাক্তার’ এখন মেয়র হতে চায়। মেয়র হতে গেলে ভোট লাগবে, ভোটের জন্য মানুষের কাছে যেতে হবে। তা না করে তারা যায় অফিসে নালিশ জানাতে। তারা এখন জনগণের কাছে ভোট চায়তে লজ্জা পায়। ’

রেজাউল বলেন, আমরা রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মেয়র হতে চাই মানুষের সেবা করার জন্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চট্টগ্রামকে আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ একটি সিটি হিসেবে গড়তে চান। চট্টগ্রামের মানুষের জীবনমানের উন্নতি করতে চান।

‘চট্টগ্রামের মানুষের সেবা করার জন্য, গুরুত্বসম্পন্ন বিশ্বমানের চট্টগ্রাম গড়ার জন্য তিনি আমার প্রতি আস্থা রেখে মেয়র পদে মনোনয়ন ও নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন ভোট চাইতে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে উৎসব মূখর পরিবেশে নৌকা প্রতীকে ভোট দিন। ’

এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগের সদস্য মো. বেলাল উদ্দিন, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আবদুল রহিম, কাউন্সিলর প্রার্থী মো. মোবারক আলী, ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী, কাউন্সিলর প্রার্থী মোরশেদ আলম, কাউন্সিলর প্রার্থী সায়েদ গোলাম হায়দার মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।