বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:৪৯

চট্টগ্রামে দৈনিক “বাংলাদেশ সমাচার”এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।


প্রকাশের সময় :৫ নভেম্বর, ২০১৯ ১২:১০ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ সরকারী মিডিয়াভুক্ত ও ৮ম ওয়েজবোর্ড স্বীকৃতিপ্রাপ্ত জাতীয় পত্রিকা দৈনিক “বাংলাদেশ সমাচার”এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে সমগ্র দেশজুড়ে পক্ষকালব্যাপি বর্ণাঢ্য অনুষ্ঠান মালার অংশ হিসাবে চট্টগ্রামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আজ ০৪ নভেম্বর (সোমবার)  সন্ধ্যা সাতটায় আন্দরকিল্লাস্থ কদম মোবারক বাই লেইনে অবস্থিত বঙ্গবন্ধু সৈনিক লীগের হলরুমে  এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দৈনিক বাংলাদেশ সমাচার এর চট্টগ্রাম( মহানগর) জেলা প্রতিনিধি কমল চক্রবর্তী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর সহ- সভাপতি , বোর্ড অব ট্রাস্টি কৈবল্য ধামের প্রাক্তন সাধারন সম্পাদক ও  বাংলাদেশ  বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রাক্তন নির্বাহী প্রকৌশলী জনাব নিপেশ রঞ্জন হোর । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উশু একাডেমি( চট্টগ্রাম) এর সহ -সভাপতি ও দৈনিক আজকালের খবরের ব্যুরো প্রধান মানস চৌধুরী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর  সাবেক সদস্য জনাব মোঃ ইরফানুল আলম জিকু, বঙ্গবন্ধু সৈনিক লীগ সদরঘাট শাখা এর যুগ্ম আহব্বায়ক মোঃ ফয়সাল সাজ্জাদ । সাতকানিয়া উপজেলা ছাত্রলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মিনহাজুল আবেদিন। এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সংবাদ প্রতিদিনের রিপোর্টার ঋষি নন্দি,দৈনিক আজকালের খবরের রিপোর্টার সুজন দাশসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার বেশ কয়েকজন সাংবাদিক বৃন্দ।

দৈনিক “বাংলাদেশ সমাচার”এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী জনাব নিপেশ রঞ্জন হোর বলেন, দৈনিক বাংলাদেশ সমাচার একটি ভালো মানের পত্রিকা।আমি দৈনিক বাংলাদেশ সমাচারের উত্তর উত্তর  সাফল্য কামনা করি এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মধ্য দিয়ে পাঠকের মনে স্থান করে নিক।

বিশেষ অতিথি দৈনিক আজকালের খবরের ব্যুরো প্রধান মানস চৌধুরী , দৈনিক “বাংলাদেশ সমাচার” এর উজ্জ্বল সাফল্য কামনা  করে তার বক্তব্যে বলেন দৈনিক “বাংলাদেশ সমাচার একটি অত্যন্ত ভালো মানের পত্রিকা। আমি এর সমৃদ্ধি কামনা করি।তিনি আরো বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্দব সরকার। তাই ডিজিটাল নিরাপত্তা আইনের দ্বারা যাতে কোন সাংবাদিক হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে নজর দিতে সরকারের প্রতি আহব্বান জানান।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর  সাবেক সদস্য জনাব মোঃ ইরফানুল আলম জিকু বলেন, দৈনিক “বাংলাদেশ সমাচার”এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত  এই অনুষ্ঠানে আমাকে আমন্ত্রন জানানোয় আমি খুব খুশি হয়েছি। আমি ব্যক্তিগত ভাবে এই পত্রিকার উজ্জ্বল সাফল্য কামনা করছি। সেই সাথে দৈনিক বাংলাদেশ সমাচার চট্টগ্রামে পাঠক প্রিয়তা লাভ করুক এটাই প্রত্যাশা করি।

বঙ্গবন্ধু সৈনিক লীগ সদরঘাট শাখা এর যুগ্ম আহব্বায়ক মোঃ ফয়সাল সাজ্জাদ বলেন,দৈনিক “বাংলাদেশ সমাচার পত্রিকাটি আমি অনেক দিন ধরে পড়ছি বেশ ভালোই লাগে পড়তে, তবে চট্টগ্রামের খবর খুব কমই ছাপা হয়। চট্টগ্রামের বিশেষ বিশেষ খবর গুলো গুরুত্ব সহকারে ছাপালে চট্টগ্রামে এর পাঠক প্রিয়তা বাড়বে।

উল্লেখ্য, গত ১৯শে অক্টোবর দৈনিক বাংলাদেশ সমাচার-এর ৪র্থ বর্ষপূর্তিতে সমগ্র দেশজুড়ে পক্ষকালব্যাপি বর্ণাঢ্য নানা আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশ সমাচার-এর প্রধান কার্যালয়ে আনসার ভি,ডি,পি উন্নয়ন ব্যাংকের পরিচালক,সফেন এর প্রতিষ্ঠাতা পরিচালক ও জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার এর সম্পাদক ড. খাঁন আসাদুজ্জামান    স্যারের সভাপতিত্তে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএফপির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মোহাম্মদ ইসতাক হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এএসপি ,স্পেশাল ব্রাঞ্চ-জনাবা মাকসুদা আক্তার খানম ও উদ্ভোদক ছিলেন জনাব শফিকুর রহমান সাদিক মহা-ব্যাবস্থাপক ( আইটি ) অগ্রণী ব্যাংক ।
দিন ব্যাপি চলে আলোচনা সভা ও প্রশিক্ষন কর্মসূচী। সেই সাথে বেতার ও টেলিভিশনের শিল্পীদের মাধ্যমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও  আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সকল জেলা ও উপজেলার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিল।

পরে ঐ দিন বিকাল ৪ টায় জাতীয় প্রেস ক্লাবের ভি আই পি লাউঞ্জে – সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য কমিশনার জনাব মরতুজা আহমদ।প্রধান আলোচক মীর আকরাম উদ্দীন সিনিয়র তথ্য কর্মকর্তা মাননীয় মন্ত্রী তথ্য মন্ত্রণালয় ! বিশেষ অতিথি ছিলেন এসইভিপি ও আইএফআইসি ব্যাংক এর শাখা ব্যাবস্থাপক  জনাব রফিকুল ইসলাম  !

আলোচনা সভায় উপস্থিত অথিতিবৃন্দ