সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:৩৯

চট্টগ্রাম কারাগারের নিখোঁজ হাজতি রুবেল নরসিংদী থেকে আটক


প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ২:৫১ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃচ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া সদরঘাট থানায় করা এক হত্যা ও অস্ত্র মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদী থেকে অবশেষে গ্রেপ্তার করেছে টিম কোতোয়ালী।

আজ মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে তাকে নরসিংদী জেলার বায়পুর উপজেলার বাল্লাকান্দি চর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ।

উল্লেখ, গত ৯ ফেব্রুয়ারি একটি খুনের মামলায় কারারুদ্ধ হন আরও তিনটি অস্ত্র মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল। সে ৬ মার্চ ভোর সোয়া ৫টায় দেয়াল টপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যায়।

দিনভর নানা নাটকীয়তার পর কারা কর্তৃপক্ষ বিকেলে কোতোয়ালী থানায় প্রথমে জিডি এবং রাতে রুবেল নিখোঁজের ঘটনায় মামলা দায়ের করেন কারা কতৃপক্ষ।

এ ঘটনায় কারা অধিদপ্তর খুলনা বিভাগীয় উপ-কারাপরিদর্শক ছগির মিয়াকে আহ্বায়ক করে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের জেল সুপার ইকবাল হোসেন এবং বান্দরবান জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করে। এই কমিটি ৮ মার্চ নিশ্চিত হন রুবেল কারাগার থেকে পালিয়েছে।

একই ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক সুমনি আক্তারকে আহ্বায়ক এবং এডিসি (ট্রাফিক-উত্তর) মোহাম্মদ রাশেদুল ইসলাম এবং চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো.মাজহারুল ইসলামকে সদস্য করা হয়েছে।

হাজতি নিখোঁজ এর এঘটনায় প্রত্যাহার করা হয় চট্টগ্রাম কারাগারের জেলার রফিকুল ইসলাম ও ডেপুটি জেলার আবু সাদ্দাতকে এবং সাময়িক বরখাস্ত করা হয়েছে কারারক্ষী নাজিম উদ্দিন ও সহকারী ইউনুস মিয়াকে।

সিএসপি /কেসিবি /২ঃ১৪পিএম

ট্যাগ :