বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ৬:০০

চট্টগ্রাম রাঙ্গুনিয়া স্বামী যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা  


প্রকাশের সময় :২১ নভেম্বর, ২০২০ ৭:১২ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যৌতুক চেয়ে না পেয়ে স্ত্রীর গায়ে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় রাফেল (৩০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাঙ্গুনিয়া থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেফতারকৃত রাফেল (৩০) ওই থানাধীন সন্দ্বীপ পাড়ার মৃত মো. শফিকুল ইসলামের ছেলে।
মাহবুব মিল্কি বলেন, সাত বছর আগে ইয়াছমিনের সঙ্গে রাসেলের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে রাফেল ইয়াছমিনকে প্রায়ই নির্যাতন করতো। সর্বশেষ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে যৌতুক নিয়ে তাদের মধ্যে অন্য দিনের মতোই কথা কাটাকাটি হয়। তার জের ধরে শুক্রবার ভোর রাতে রাফেল ইয়াছমিনের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।
তিনি আরও বলেন, আগুন ধরিয়ে দেওয়ার পর রাফেল তার শ্বশুর হারুনুর রশিদকে কল করে বিষয়টি জানায়। তাকে বাড়িতে এসে স্ত্রীকে নিয়ে যেতে বলেন। এ ঘটনায় শুক্রবার বিকালে ইয়াছমিনের বাবা হারুনুর রশিদ থানায় মামলা দায়ের করেন। এরপর সন্ধ্যা ৬টার দিকে রাঙ্গুনিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে রাফেলকে পুলিশ গ্রেফতার করে।
দগ্ধ গৃহবধূ ইয়াছমিন বর্তমানে চমেক হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীনে রয়েছে। এ সম্পর্কে জানতে চাইলে বার্ণ ইউনিটের প্রধান সহযোগী অধ্যাপক ডা. রফিক উদ্দিন বলেন, আগুনে পা, উরুসহ ইয়াছমিনের শরীরের নিচের অংশ দগ্ধ হয়েছে। তার শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে।