সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে ;রিজার্ভ সমস্যা নেই,: প্রধানমন্ত্রী চট্টগ্রাম নগরীর  হালিশহর থেকে ৫০০ বস্তা চিনি জব্দ লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত বিএনপি চেয়ারপারসন আন্ডারমেট্রিক : নওফেল আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে সশস্ত্র বাহিনী : প্রধানমন্ত্রী বড়হাতিয়ায় ইউনিব্লক দ্বারা রাস্তা উন্নয়নের পরিকল্পনা চট্টগ্রামের পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে আসামী ছিনতাই; পুলিশ ফাঁকা গুলি যে রিজার্ভ আছে, ৫ মাসের আমদানি ব্যয় নির্বাহ করা সম্ভব: প্রধানমন্ত্রী চট্টগ্রাম ইপিজেডে পোশাক চুরির অভিযোগে আটক ৩ চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে রিক্সা চালকদের টিকা প্রদান

কেএমও প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদীর ৭২তম মৃত্যুবার্ষিকী উদযাপন

বৃটিশ বিরোধী আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, সাংবাদিকতার পথিকৃৎ, শিক্ষা সম্প্রসারণের অগ্রদূত, মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদীর ৭২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল  ১৫ই নভেম্বর কদম মোবারক মুসলিম এতিমখানার প্রাক্তন ছাত্রদের উদ্যোগে মোমিন রোডস্থ এতিমখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
হাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও মোহাম্মদ আরিফের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট লায়ন সৈয়দ মোর্শেদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা, মো: শফি খান, মো: আবুল কাশেম, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার জনাব আজাদ নিজামুল হক, বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাক্ত  সার্জেন্ট আহমদ ছপা, মাওলানা আলাউদ্দিন, কদম মোবারক  এম ওয়াই স্কুলের সম্মানিত শিক্ষকমন্ডলী ও কদম মোবারক  এতিমখানার সম্মানিত মাওলানা, শিক্ষক এবং অনুষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
অতিথিরা বলেন মনিরুজ্জামান ইসলামাবাদী ছিলেন অসাম্প্রদায়িক বাঙালি গড়ার কারিগর , অহিংস মতবাদের ধারক, সুশিক্ষার প্রসারে দক্ষ,  মুক্তবুদ্ধি চর্চার মনীষী। তার ত্যাগী জীবন সকলের জন্য অনুসরনীয়। কদম মোবারক মুসলিম এতিমখানা তার অন্যতম কীর্তি।
বক্তারা তাঁদের বক্তব্যে মনিরুজ্জামান ইসলাবাদীর বিভিন্ন অবদান, তার আদর্শ তুলে ধরেন। তাঁর অপ্রকাশিত গ্রন্থ প্রকাশ করার বিষয়ে মত প্রদান করেন এবং গবেষণা ও লেখনির মাধ্যমে ইসলামাবাদীর অবদান বর্তমান প্রজম্মের কাছে তুলে ধরার জন্য আহব্বান জানান।
ইসলামাবাদীর জীবন ও কর্মযজ্ঞ নিয়ে রচনা প্রতিযোগিতা, কেরাত ও হাম-নাত প্রতিযোগিতা, প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা দুপুর ও রাতে বেজবানের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে।