সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে ;রিজার্ভ সমস্যা নেই,: প্রধানমন্ত্রী চট্টগ্রাম নগরীর  হালিশহর থেকে ৫০০ বস্তা চিনি জব্দ লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত বিএনপি চেয়ারপারসন আন্ডারমেট্রিক : নওফেল আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে সশস্ত্র বাহিনী : প্রধানমন্ত্রী বড়হাতিয়ায় ইউনিব্লক দ্বারা রাস্তা উন্নয়নের পরিকল্পনা চট্টগ্রামের পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে আসামী ছিনতাই; পুলিশ ফাঁকা গুলি যে রিজার্ভ আছে, ৫ মাসের আমদানি ব্যয় নির্বাহ করা সম্ভব: প্রধানমন্ত্রী চট্টগ্রাম ইপিজেডে পোশাক চুরির অভিযোগে আটক ৩ চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে রিক্সা চালকদের টিকা প্রদান

চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে রিক্সা চালকদের টিকা প্রদান

চট্টগ্রাম নগরীর রাহাত্তারপুল বড় মসজিদ সংলগ্ন গ্যারেজ এলাকায় রিক্সা চালকদের বিনামূল্যে হেপাটাইটিস পরীক্ষা ও টিকা প্রদান করা হয়েছে। বিকালে লিভার কেয়ার সোসাইটির উদ্যোগে হেপাটাইটিস নিয়ে সচেতনতা সভা এবং বিনামূল্যে হেপাটাইটিস বি’ ও ‘সি শনাক্তকরণ পরীক্ষা এবং টিকা প্রদান কর্মসুচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে শতাধিক রিক্সা চালকের রক্ত পরীক্ষা এবং টিকা প্রদান করা হয়।

সভায় সচেতনতামূলক বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজের লিভার বিভাগের সহকারী অধ্যাপক ও লিভার কেয়ার সোসাইটির সভাপতি ডা. আবদুল্লাহ আল মাহমুদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইনসেপটা ফার্মাসিউটিক্যলসের এরিয়া ম্যানেজার আবদুর রহিম লিভার কেয়ার সোসাইটির আজীবন সদস্য ইয়াসিন সেলিম মো. আইয়ুব, নওশাদ আজীজ প্রমুখ।

চট্টগ্রাম মেডিকেল কলেজের লিভার বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবদুল্লাহ আল মাহমুদ বলেন হেপাটাইটিস রোগটি নীরবেই মানুষকে আক্রান্ত করে চলেছে। বলা যায় এটি বর্তমানে অন্যতম নীবর ঘাতক রোগ। তাই এ রোগকে কোনো মতেই অবহেলা করার সুযোগ নেই। হেপাটাইসিটিস পরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করা প্রত্যেকেরই উচিত।