সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে ;রিজার্ভ সমস্যা নেই,: প্রধানমন্ত্রী চট্টগ্রাম নগরীর  হালিশহর থেকে ৫০০ বস্তা চিনি জব্দ লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত বিএনপি চেয়ারপারসন আন্ডারমেট্রিক : নওফেল আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে সশস্ত্র বাহিনী : প্রধানমন্ত্রী বড়হাতিয়ায় ইউনিব্লক দ্বারা রাস্তা উন্নয়নের পরিকল্পনা চট্টগ্রামের পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে আসামী ছিনতাই; পুলিশ ফাঁকা গুলি যে রিজার্ভ আছে, ৫ মাসের আমদানি ব্যয় নির্বাহ করা সম্ভব: প্রধানমন্ত্রী চট্টগ্রাম ইপিজেডে পোশাক চুরির অভিযোগে আটক ৩ চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে রিক্সা চালকদের টিকা প্রদান

চট্টগ্রাম নগরীর  হালিশহর থেকে ৫০০ বস্তা চিনি জব্দ

চট্টগ্রাম নগরীর হালিশহরের সততা ট্রেডার্স নামের এক প্রতিষ্ঠান থেকে ৫০০ বস্তা চিনি জব্দ করেছে ভোক্তা অধিকার। এসময় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানটি ৯০ টাকা দরে কেনা চিনি ১০৭ টাকা দরে বিক্রি করছিল। যদিও সরকার গত ১৮ নভেম্বর চিনি খুচরা মূল্য ১০২ টাকা বেধে দেয়।
চট্টগ্রাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজউল্লাহ বলেন, এ দোকানের মালিক আগের কেনা ৪ হাজার ৫০০ টাকা বস্তার চিনির দাম বাড়িয়ে বিক্রি করছিলেন। এক কেজি চিনির দাম ৯০ টাকা হওয়ার কথা; তিনি তা ১১০ টাকা করে বিক্রি করছেন। তিনি ভাউচার না নিয়ে ব্যবসা করেন, মানে ভবিষ্যতেও তার এমন করার ইচ্ছা আছে।
ভোক্তা অধিকার জানায়, কারখানা থেকে ডিলাররা ডিও কেটে রেখেও ছাড় নেন না। দাম বাড়লেই বেশি টাকা হাতিয়ে নিতে কারখানা থেকে আগের কেনা চিনি গুদামে তুলেন ডিলার ও পাইকাররা।
সংস্থাটির চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, এই বিক্রেতা যদি পাইকারিতেই এত টাকায় বিক্রি করেন, তাহলে খুচরাতে গিয়ে তো দাম আরও বেড়ে যাবে। এ ব্যবসায়ী দাম বাড়িয়ে যে বাজার কারসাজি করছিলেন তার বিরুদ্ধে আজ সতর্ক করা হয়েছে।