শনিবার, ৩ এপ্রিল ২০২১, ২০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৬:৪৯

শিরোনাম

চন্দনাইশ উপজেলায় ১টি অবৈধ ইটাভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে প্রশাসন


প্রকাশের সময় :২৪ মার্চ, ২০২১ ৬:১২ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামে অবৈধ ভাবে গড়ে উঠা ইটভাটা উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযানে চন্দনাইশ উপজেলায় সরকারি নির্দেশনা না মেনে গড়ে ওঠা একটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে।

আজ বুধবার ২৪ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। অভিযানে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজনীন সুলতানা নীপা উপস্থিত ছিনেল। এছাড়া র‍্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা করেন।

অভিযানে চন্দনাইশ উপজেলার রওশনহাটের উত্তর পার্শ্বে আজমবাড়ি সড়কে অবস্থিত অবৈধ ইটভাটা শাহ সুফি ব্রিকস ম্যানুফাকচার্স (এসবিএম) উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, ইটভাটাটিতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র ও বিএসটিআইয়ের মানপত্র কিছুই ছিল না। এ ভাটায় কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত হয়ে আসছিল। পরিবেশ অধিদপ্তরের তথ্যানুযায়ী চন্দনাইশ উপজেলায় অধিকাংশ ইটভাটা অবৈধ। ফলে পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

সিএস পি/কেসিবি/৬ঃ০৭পিএম

ট্যাগ :