সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:৪৪

জাতির জনকের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মসূচি


প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২১ ৫:৫৮ : অপরাহ্ণ

ডেস্ক রিপোর্টঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে চট্টগ্রাম জেলা প্রশাসন নানামূখী কর্মসূচি গ্রহণ করেছে।

নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে সূর্দয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনী দিয়ে দিবসের কার্ক্রম শুরু হবে। এ দিন সকল সরকারি বেসরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

দিবসের কার্ক্রমের অংশ হিসেবে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে জাতির জনকের জীবনী ও ৭ মার্চের ভাষণের উপর প্রতিযোগিতা, জেলা শিল্পকলা একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতা, হাতের লেখা, শিশু পরিবার ও শিশু বিকাশ কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন, জাতির জনকের জীবন ও আদর্শ সম্পর্কিত ডকুমেন্টরি প্রদর্শন ও বঙ্গবন্ধুকে নিয়ে গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ৯ টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পায়রা ও বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্শিকী উদযাপন করা হবে। সকাল ১০ টায় হবে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও এ দিবসে চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি ও জেলা তথ্য অফিস নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবনীর উপর বিভিন্ন পুস্তক ও ছবি প্রদর্শনী করবে।

সিএসপি/কেসিবি/৫ঃ৫৭পিএম

ট্যাগ :