বুধবার, ৩ মার্চ ২০২১ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ২:৩০

টেকনাফে র‍্যাবের সাথে গোলাগুলিতে কুখ্যাত ডাকাত জকির বাহিনীর প্রধান জকিরসহ ৩ জন নিহত


প্রকাশের সময় :২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৪৫ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার জেলার টেকনাফে ২৬ নাম্বার ক্যাম্পের পাশে পাহাড়ে কুখ্যাত ডাকাত জকির বাহিনীর সাথে র্যাব -১৫ এর স্পেশাল আভিধানিক দলের গোলাগুলি চলছে।শেষ খবর পাওয়া পর্যন্ত ডাকাত জকির বাহিনীর প্রধাণ জকির সহ ৩ জন বন্দুক যুদ্ধে নিহত হয়েছে এবং র্যাবের একজন সদস্য গুলিবিদ্ধ। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি বিকাল থেকে এ অভিযান চলছে বলে র্যাব সুত্রে জানা গেছে। নিহতদের পরিচয় তাৎক্ষনিক ভাবে জানাতে পারেনি র‍্যাব।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক(মিডিয়া) সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফে ২৬ নাম্বার ক্যাম্পের পাশে পাহাড়ে অভিযানে গেলে টেকনাফের শালবন এবং জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের কুখ্যাত ডাকাত জকির দলের গ্রুপের সাথে র্যাব-১৫ এর একটি আভিযানিক দলের সাথে আনুমানিক ঘণ্টাব্যাপী গোলাগুলি চলে । পরে গহীন পাহাড়ের ভিতর জকির বাহিনীর জকির এবং অন্যান্য ২ জন এর গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। সেইসাথে র্যাব এর একজন সদস্য হাতে গুলিবিদ্ধ হয়।

তিনি আরও জানান, জকির ডাকাত এর বিরুদ্ধে হত্যা, ধর্ষণ ,অপহরণ এবং মাদক সহ সর্বমোট ২০ অধিক মামলা রয়েছে।ঘটনাস্থল হতে এখন পর্যন্ত দুইটি পিস্তল, দুইটি বন্দুক এবং পাঁচটি ওয়ান শুটার সহ ২৫ রাউন্ড বন্দুক ও পিস্তলের গুলি উদ্ধার হয়েছে। বর্তমানে ঘটনাস্থল র্যাব এর আভিযনিক দল ঘিরে রেখেছে এবং এখনো অভিযান চলছে।

কুখ্যাত ডাকাত জকির বাহিনীর প্রধান জকিরের লাশ

কক্সবাজার র‍্যাব-১৫ অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে টেকনাফের শালবন গহীণ পাহাড়ে কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকির বাহিনীর প্রধান জকিরসহ এক সন্ত্রাসী অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের বিশেষ অভিযানিক দল দ্রুত সেখানে অভিযান চালায়।
এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা এলোপাতারি গুলি চালাতে থাকে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। ঘন্টাখানেক গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হাটলে ঘটনাস্থলে তিনজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।

 

 

সিএসপি/কেসিবি/৭ঃ৩৯পিএম

ট্যাগ :