শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:৩৭

ডজন মামলার আসামী বাঁশখালীর কুখ্যাত জোস্যা ডাকাত আটক


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২১ ১০:১০ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন বড় হাতিয়া এলাকায় অভিযান চালিয়ে ১ ডজন মামলার আসামী বাঁশখালীর পুইছড়ি এলাকার মোঃ জসীম উদ্দিন ওরফে জোস্যা ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭। এসময় ১ টি বিদেশী রিভলবার, ০১ টি ওয়ানশুটারগান এবং ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গতকাল  বৃহস্পতিবার ১ এপ্রিল বিকাল ৪ঃ১০ মিনিটের সময় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে জানান র‍্যাব-৭ এর সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নুরুল আবছার। আটককৃত আসামী মোঃ জসীম উদ্দিন চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন পূর্ব পুঁইছড়ি (হাসিনার বড় বাড়ি) এলাকার নুরুল হুদার ছেলে।

র‌্যাব-৭, এর উপ-পরিচালক, চাঁদগাও (সিপিসি-৩) ,কোম্পানী কমান্ডার- স্কোয়াডন লিডার আবদুল্লাহ আল জাবের জানান, চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন বড় হাতিয়া ইউপিস্থ চাকফিরানী কালীনগর পাড়ার (০৮ নং ওয়ার্ড) গ্যাস কোম্পানী রোডস্থ কালাগোদা ব্রীজের উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে এক জনকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ৫ রাউন্ড গুলি ভর্তি ১ টি বিদেশী রিভলবার,১ টি ওয়ানশুটারগান এবং ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি জানান, আসামী মোঃ জসীম উদ্দিন ওরফে জোস্যা ডাকাতের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় এবং কক্সবাজার জেলার পেকুয়া থানায় হত্যা, হত্যা চেষ্টা, অস্ত্র, অপহরণ ও চাঁদাবাজি, চাঁদাবাজি, মাদক এবং বন মামলাসহ মোট ১২ টি মামলা রয়েছে। জসিম উদ্দিন বাঁশখালী থানার পুঁইছড়ি এলাকার কুখ্যাত জোস্যা ডাকাত নামে পরিচিত।

তিনি আরও জানান, আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় সে দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নিজে ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। গ্রেফতারকৃত আসামিদের চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সিএস পি/কেসিবি/৯ঃ৫৭পিএম

ট্যাগ :