রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : সন্ধ্যা ৭:২৭

নগরজুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান;২৭,৬০০ টাকা অর্থদণ্ড


প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ৮:২৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দেশব্যাপি চলছে এক সপ্তাহের লকডাউন। লকডাউনের তৃতীয় দিনে সরকারী ও বেসরকারী চাকুরীজীবীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বিভাগীয় শহরে স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত যাত্রী নিয়ে গণ-পরিবহণ চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু নগরীর বিভিন্ন রুটে চলাচল কারী গণ পরিবহনে মানা হচ্ছে না সরকারী নির্দেশনা। এদিকে গণ পরিবহনে শৃঙ্খলা ফেরাতে কাজ করেছে জেলা প্রশাসন। আজকে নগরীর কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ২৭,৬০০ টাকা অর্থদণ্ড এবং ৫৫০০ মাস্ক বিতরণ করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার ৭ এপ্রিল সকাল ১১ ঘটিকা থেকে বিকাল ৫ঃ০০ ঘটিকা পর্যন্ত জেলা প্রশাসনের জেলা প্রশাসন চট্টগ্রামের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর এগারটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা এ কে খান ও সিটি গেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও সাধারণ মানুষের মাঝে জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর আগ্রাবাদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ৫টি মামলা দায়ের করে ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান নগরীর কাজীর দেউড়ী, চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করার সময় স্বাস্থ্যবিধি না মেনে চলায় ৪ টি মামলা দায়ের করে ২,৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওমর ফারুক নগরীর জিইসি এবং মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় গণপরিবহনের চালক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানায় মোট ৮,৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ নগরীর বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করার সময় ২ টি মামলায় ৫,০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ৭ টি মামলা দায়ের করে ৬,৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন নগরীর কর্ণফুলী ব্রিজ ও বহদ্দারহাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ টি মামলায় ২৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন।

সিএসপি/কেসিবি/৭ঃ৫৫পিএম

ট্যাগ :