শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৩:২৩

শিরোনাম

নগরীতে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভোক্তা অধিদপ্তর


প্রকাশের সময় :২৪ নভেম্বর, ২০২০ ৫:৫০ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : নোংরা প‌রি‌বে‌শে বেকা‌রি পণ‌্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ব‌্যবহারসহ মোড়‌কে অ‌গ্রিম উৎপাদন তা‌রিখ প্রদান করায় বি‌সিক এলাকার ডাইনেস্টি প‌্যা‌নে‌ডিয়া ইন্ডা‌স্ট্রিজ‌কে ১ লাখ টাকা জ‌রিমানা ক‌রেছে ভোক্তা অ‌ধিদপ্তর। একই অভিযানে নগরীর আরো ৩ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। (২৩ নভেম্বর) সকাল ১০টা থেকে কোতোয়ালী ও চান্দগাঁও থানা এলাকায় বিভাগীয় উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, নগরীর কোতোয়ালী ও চান্দগাঁও থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। এ অভিযানে বিভিন্ন অপরাধের দায়ে ৪ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১ লাখ ৬০ হাজার জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। চান্দগাঁও থানার ‌বি‌সিক এলাকার ডাই‌নেস্টি প‌্যা‌নে‌ডিয়া ইন্ডা‌স্ট্রিজ‌কে নোংরা প‌রি‌বে‌শে বেকা‌রি পণ‌্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ব‌্যবহার ও মোড়‌কে অ‌গ্রিম উৎপাদন তা‌রিখ প্রদান করায় ১ লাখ টাকা জ‌রিমানা ক‌রা হয়।
ওজ‌নে কারচু‌পি করার অ‌ভি‌যো‌গে কোতোয়ালী থানার কাজীর দেউ‌ড়ি বাজা‌রে আক্তার সওদাগ‌রের মুরগীর দোকান‌কে ২০ হাজার টাকা, একই প্রতিষ্ঠানকে কক জা‌তের মুরগীকে দে‌শি ব‌লে বিক্রয় করায় আরও ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। কৃ‌ত্রিম রংযুক্ত মটর বিক্রয় করায় মনজুর আল‌মের সব‌জির দোকান‌কে ৫ হাজার টাকা ও অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিঙ্ক ও নকল চে‌রি (রং দেয়া করমচা) দোকানে রাখায় এ‌পোলো শ‌পিং সেন্টা‌রের সি‌টি ডিপার্টমেন্টাল স্টোর‌কে ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয় বলে জানান হাসানুজ্জামান।