রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : রাত ৯:৪৬

নগরীতে গণপরিবহনে অভিযান; সরকারি নির্দেশনা না মানায় ৫ বাস চালককে অর্থদন্ড


প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ৪:৩৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দেশব্যাপি চলছে এক সপ্তাহের লকডাউন। লকডাউনের তৃতীয় দিনে সরকারী ও বেসরকারী চাকুরীজীবীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বিভাগীয় শহরে স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত যাত্রী নিয়ে গণ-পরিবহণ চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু নগরীর বিভিন্ন রুটে চলাচল কারী গণ পরিবহনে মানা হচ্ছে না সরকারী নির্দেশনা। এদিকে গণ পরিবহনে শৃঙ্খলা ফেরাতে কাজ করেছে জেলা প্রশাসন। আজকে নগরীর কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা উপেক্ষা করায় ৫ বাস ড্রাইভারকে অর্থদন্ড প্রদান করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার ৭ এপ্রিল সকাল ১১ ঘটিকা থেকে দুপুর ২ঃ০০ ঘটিকা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে জিইসি মোড়,মুরাদপুর ও শাহ আমানত শাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় ও সিটি কর্পোরেশনের বাইরে যাত্রী পরিবহনের দায়ে ৫ বাস ড্রাইভার ও এক মিনি বাস চালককে ৮৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজকে থেকে মহানগর এলাকায় গণ পরিবহন চলাচল করার কথা থাকলেও সরজমিনে দেখা যায় কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে মহানগরীর বাইরে বিভিন্ন জেলা উপজেলায় যাত্রী পরিবহন করছে। এবং গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে। যার ফলে ৫ বাস চালক ও এক মিনি বাস চালককে অর্থদন্ড করা হয়।

তিনি আরও বলেন, মহানগরীতে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা যায় এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। যার ফলে কয়েকজন বাস চালকে অর্থদণ্ড করা হয়।এবং সতর্ক করা হয় যাতে ভবিষ্যতে সরকারি বিধিনিষেধ প্রতিপালন করে।পাশাপাশি মাস্ক না পরার কারনে ১০ জন যাত্রীকে অর্থদণ্ড করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে ও সাস্থ্য বিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

সিএস পি/কেসিবি/৪ঃ১৯পিএম

ট্যাগ :