সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ১০:৩৭

নগরীতে ভোক্তা অধিদপ্তর ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করেন


প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২০ ৯:১২ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : নগরীর বাকলিয়া, চান্দগাঁও ও পাঁচলাইশ থানা এলাকায় অভিযান চালিয়ে ৫ টি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৬ অক্টোবর) সকাল ১০টা থেকে পৃথক পৃথক অভিযানে এসব জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রামের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্ ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানের নেতৃত্ব দেন।
অভিযানে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় ‘বাবু এন্ড সন্স’‌ নামে একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার, কাপ্তাই রাস্তার মোড়ে ‘বিস‌মিল্লাহ্ বা‌ণিজ‌্যালয়‌কে ৫ হাজার, ‘নূ‌রে ম‌দিনা স্টোর’‌কে ৫ হাজার  ও  ‘আল‌মের দোকান‌’ নামে আরেকটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
একইদিনে এক ভোক্তার লিখিত অ‌ভি‌যোগের ভিত্তিতে ওয়াসা মো‌ড়ের ‘জুক রেস্টু‌রেন্ট’ কে তেলাপোকাসহ স‌্যুপ সরবরাহ করা, কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন, একই ফ্রিজে কাঁচা ও ম‌্যা‌রি‌নেট করা মাছ-মাংস একসা‌থে রাখার দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া এ অভিযানে বাজা‌রে আলু, পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপণ্যের পাইকা‌রি ও খুচরা বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা ও ‌পণ‌্য ক্রয়ের র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন কর‌তে ও পণ‌্য ক্রয়-‌বিক্রয় র‌শিদ সংরক্ষণ কর‌তে সতর্ক করা হয়।