সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:১৯

মাস্ক না পরায় ১৫ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ও মাস্ক বিতরণ


প্রকাশের সময় :২৭ ডিসেম্বর, ২০২০ ৫:৫১ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ

করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে জনসাধারণকে সচেতন করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজকে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় ও দেওয়ানহাট মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় স্বাস্থ্যবিধি ভঙ্গ ও মাস্ক পরিধান না করায় ১৫ জন ব্যক্তিকে ৫১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া পথচারী, বাসচালক ,রিকশাচালকদের মাঝে প্রায় ২০০ মাস্ক বিতরণ করা হয়।

আজ রবিবার ২৭ ডিসেম্বর নগরীর বিকাল ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আগ্রাবাদ বাদামতলী মোড় ও দেওয়ানহাট মোড় এলাকায় জনসাধারণকে সচেতন করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিতে অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, জেলা প্রশাসক স্যারের নির্দেশনা মোতাবেক আজকে মহানগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় ও দেওয়ানহাট মোড় এলাকায় কোভিড ১৯ এর বিস্তাররোধে জনসাধারণকে মাস্ক ব্যবহারে সচেতন করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গিয়ে দেখা যায়, রাস্তায় চলাচলকারী জনসাধারণ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করে চলাফেরা করছে। এসময় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় ১৫ জন ব্যক্তিকে ৫,৪৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনি আরও জানান, করোনার দ্বিতীয় ধাপে সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

সিএসপি/কেসিবি/৫ঃ৩৬পিএম

ট্যাগ :