শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : বিকাল ৪:৩২

শিরোনাম

নগরীতে সিএমপি কমিশনার পুরস্কৃত করলেন এক সাহসী যুবকে


প্রকাশের সময় :২৪ নভেম্বর, ২০২০ ৫:৩৯ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : পুরো নাম মোরশেদুল আলম পারভেজ। বয়স প্রায় ৩৫ বছর এ যুবকের। মঙ্গলবার (১৭ নভেম্বর) তিনি প্রতিদিনের মত কাজে বের হয়ে অটোরিক্সায় চড়ে বসেন চট্টগ্রাম নগরীর শুলকবহরের ফ্লাইওভার মুখ থেকে।

তবে  দিনটি  অন্য আর দশটি সাধারণ দিনের মত ছিল না পারভেজের জন্য। চড়ে বসা অটোরিক্সা ঝাঁকুনি দিয়ে দিয়ে বার বার নষ্ট হয়ে যাচ্ছিল। ওই ফ্লাইওভার থেকে নামার মুখেই একেবারে দম বন্ধ হয়ে  যায়। ঘড়ির কাটা তখন সকাল সাড়ে ৯ টা বা ১০ টার দিকে। সেই  চালক বের হয়ে অটোরিক্সা থেকে বের না হতেই চালকের  আসনে বসে পড়েন অন্য একজন
তারপর সেই দুই চালকসহ  অজ্ঞাত আরও ২ জন মারধর করতে করতে অটোরিক্সা সজোরে চালিয়ে নিয়ে যায় নগরীর নির্জন এলাকা সিআরবির দিকে। ওই এলাকার রেলওয়ে হাসপাতালের সামনে এসে কেড়ে নেয় মোটা দাগের ৫০ হাজার টাকা। মূলত এই সময়টুকুতে সেই অটোরিক্সা নষ্ট হওয়ার ফাঁদে ফেলে একটি চক্র লুট করার চেষ্টা করেছিল পারভেজে সাথে থাকা নগদ টাকা পয়সা। পরে ওই ৪ জন চম্পট দেয়।
তবে মারধর খেয়ে ছিনতাইকারী চক্রটির পিছু ছাড়ে নি পারভেজ। অন্য একটি অটোরিক্সায় চড়ে পিছুপিছু ধাওয়া করেন তিনি। নগরীর কোতোয়ালীর থানার আলমাস সিনেমা হলের সামনে এসে ধরেও ফেলেন  আমির হোসেন (৩৬) নামের একজনকে। ওই সময় কোতোয়ালী থানার কতর্ব্যরত পুলিশের একটি দল ও স্থানীয় লোকজন সহায়তা করে পারভেজকে।  ছিনতাইকারী ধরে পুলিশের হাতে তুলে দেন তিনি।
এ যুবকের এমন সাহসিকতার জন্য  মঙ্গলবার (২৪ নভেম্বর) তার হাতে পুরস্কার তুলে দেয় সিএমপি কমিশনার  সালেহ মোহাম্মদ তানভীর।
পারভেজ বলেন  ওই সময় একটু  ঘাবড়ে গিয়েছিলাম। কিন্তু বিচলিত হয়নি। আমি তখন ভাবছিলাম দিনের বেলায় কি হবে আর! তারা পালনোর চেষ্টা করতেই  পিছু নিই। পিছু নিতে নিতে কোতোয়ালী থানা পুলিশকে খবর দিই। তারা আমাকে সহযোগিতা করেছে।’
তবে বাকি ৩ আসামিকে এখনও ধরতে পারেনি পুলিশ।  কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসীন জানান বাকি ৩ জন আসামিকে ধরার অভিযান অব্যহত আছে। তিনি বলেন পারভেজের উদ্যোগটি  প্রশংসনীয়। এ ধরণের অপরাধ দমনে সবাই এগিয়ে আসতে পারলে অপরাধ নির্মূলের কাজটি অনেক সহজ হয়ে যায়।