বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১১:২৪

শিরোনাম

পঙ্গুত্বকে ঢাল করে ইয়াবা পাচার


প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২০ ৬:০৬ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : জন্মগতভাবে কোমর থেকে দুই পা পর্যন্ত অচল, ক্রাচে ভর দিয়েই চলাফেরা করতে হয়। এরপরও ইয়াবা পাচারকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। গত সাত বছর ধরে এই কাজও করে চলছেন পঙ্গুত্বকে ঢাল হিসেবে ব্যবহার করে। তবে এবার আর শেষ রক্ষা হল না।

রবিবার রাতে (২৩ নভেম্বর) নগরীর কোতোয়ালীর ষ্টেশন রোডের নতুন রেলওয়ে ষ্টেশনের সামনে থেকে প্রতিবন্ধি হামিদকে ২ হাজার পিস ইয়াবাসহ আটক করে কোতোয়ালী থানা পুলিশ।
পঙ্গু হামিদ (৩২) কক্সবার জেলার টেকনাফের ৯নং ওয়ার্ডের মৃত আলী জোহরের ছেলে। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে কোতোয়ালী থানা পুলিশ।
হামিদ পুলিশকে জানায়, সে ষ্টেশন রোড হয়ে কদমতলী যাচ্ছিল। সেখান থেকে বাসে করে ইয়াবা পাচারের উদ্দেশ্যে ঢাকায় যাওয়ার পরিকল্পনা ছিল। দীর্ঘদিন ধরে সে টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ইয়াবা পাচার করে আসছে।
কোতোয়ালী থানা পুলিশ জানায়, গ্রেপ্তারের আগে হামিদের দেহ তল্লাশী করা হয়। একপর্যায়ে তার পরিহিত লুঙ্গির খোঁজা থেকে উক্ত ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসীন বলেন, সে দীর্ঘ সাত বছর ধরেই ভিক্ষুকের ছদ্মবেশে পঙ্গুত্বকে ঢাল করে ইয়াবা পাচারের কাজ করছিল। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আমরা ২ হাজার পিস ইয়াবাসহ আটক করতে সক্ষম হই। হামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। সোমবার তাকে আদালতে উপস্থাপন করা হবে।