মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:১৪

পরিদর্শনের সময় মাথায় হেলমেট রেলওয়ের কর্মকর্তারা


প্রকাশের সময় :৮ ডিসেম্বর, ২০২০ ২:৫২ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : চলন্ত ট্রেনে প্রায় সময় ঘটছে পাথর ছোড়ার ঘটনা। দুর্বৃত্তের ছোড়া পাথরে ট্রেনের জানলার কাচ ভাঙছে, যাত্রীরা আহত হচ্ছেন নিয়মিত।

এবার সেই পাথরের আঘাত থেকে বাঁচতে রেলওয়ের কর্মকর্তারাই পরেছেন মাথায় হেলমেট।
মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে চট্টগ্রাম-দোহাজারী রুটে মোটরট্রলি যোগে পরিদর্শনের সময় তাদের মাথায় হেলমেট পরেন।
রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএসটিই জাহেদ আরেফীন পাটোয়ারী তন্ময়  বলেন, কিছুদিন আগে মোটর ট্রলিযোগে পরিদর্শন করার সময় দুর্বৃত্তের ছোড়া পাথরে মাথায় আঘাত পাই। তাই পাথর ছোড়া থেকে রক্ষা পেতে মাথায় হেলমেট পরতে হয়েছে।
তিনি জানান, তার সঙ্গে মোটরট্রলিতে ডিএসটিই টেলিকম চৈতী মুহুরি, এএমই আইসি মো. জাহিদ হাসান, এইএন-১ আওলাদ হোসেন, এসএসএই সিগনাল মো. নুরুল ইসলামসহ সবাই মাথায় হেলমেট পরে পরিদর্শন করছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রেলওয়ে ‘সেবা ও নিরাত্তা সপ্তাহ’ পালন করা হচ্ছে।
এ উপলক্ষে মঙ্গলবার ৬ নম্বর টাস্কফোর্সের আহ্বায়ক পূর্বাঞ্চলের অতিরিক্ত সিসিএম মিজানুর রহমানের নেতৃত্বে চট্টগ্রাম থেকে দোহাজারী পর্যন্ত বিভিন্ন স্টেশনে যাত্রীদের সঙ্গে কুশল বিনিময়, বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তাৎক্ষণিক সমাধান করা হচ্ছে।
এ সময় যাত্রীদের  রেলওয়ের পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হয় ও বিভিন্ন স্টেশনে কর্মরত রেলওয়ের কর্মচারীদের নির্দেশনামূলক লিফলেট সরবরাহ করা হয়৷
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা  আনসার আলী বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে চতুর্থ দিনে প্রতিটি স্টেশনে পরিদর্শন করে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যাত্রীদের সঙ্গে কথা বলে, তাদের পরামর্শ নেওয়া হচ্ছে। অসুবিধাগুলো চিহৃিত করে সমাধানের জন্য সংশ্লিষ্ট স্টেশনে কর্মচারীদের নির্দেশ দেওয়া হচ্ছে।