সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১০:৪২

পুটিবিলা পহরচাঁন্দা আহমদিয়া হেফজখানা, এতিমখানা ও নূরানী মাদ্রাসার পরিচালনা কমিটি গঠন 


প্রকাশের সময় :১১ ফেব্রুয়ারি, ২০২১ ২:১৮ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের পহরচাঁন্দা গ্রাম একটি পাহাড়ি ও দুর্গম জনপথ হিসেবে পরিচিত। এই এলাকার মানুষ বেশিরভাগ কৃষি কাজ করে থাকে। এই গ্রামে
এলাকাবাসীর সার্বিক সহযোগীতা নিয়ে ইসলামিক শিক্ষাকে এগিয়ে নিতে ১৯৮৯ সালে পহরচান্দাঁ আহমদিয়া হেফজখানা ও এতিমখানা প্রতিষ্ঠাতা করা হয়। পরবর্তী এবং ২০২০ সালের ডিসেম্বর মাসো একটি নূরানী মাদ্রাসা প্রতিষ্ঠিত করা হয়েছে।

মাদ্রাসার শিক্ষার মানোন্নয়নে পুটিবিলা পহরচাঁন্দা আহমদিয়া হেফজখানা, এতিমখানা ও নূরানী মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন করা হয়।

গতকাল রাতে মাদ্রাসার হল রুমে কমিটি গঠনকল্পে এক জরুরী সভার আয়োজন করা হয়।

সভায় সবার সম্মতিক্রমে পহরচাঁন্দা গ্রামের কৃতি সন্তান, ব্যবসায়ী হাফেজ মাওলানা বশির আহমদকে সভাপতি, স্হানীয় ইউপি সদস্য, সমাজসেবক ও পহরচাঁন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোজাফ্ফর আহমদ মেম্বার কে সহ-সভাপতি এবং হাফেজ মৌলানা ফয়েজ আহমদকে সাধারণ সম্পাদক করে ১১জন বিশিষ্ঠ একটি কমিটি গঠন করা হয়।

কমিটিতে সহ-সাধারণ সম্পাদক মৌলানা সাইফুল ইসলাম,অর্থ সম্পাদক মাওলানা বেলাল উদ্দিন,সহ-অর্থ সম্পাদক হাফেজ মোকতার আহমদ,শিক্ষা বিষয়ক সম্পাদক হাফেজ নুরুল ইসলাম,প্রচার সম্পাদক আহমদ হোসেন, সদস্য মোস্তফিজুর রহমান,ইউসুফ ও হাফেজ নাজিম উদ্দিন।

একইদিন মাদ্রাসার উপদেষ্ঠা কমিটি গঠন করা হয়
হাফেজ মুহাম্মদ আলি(দাতা সদস্য), হাফেজ বশির আহমদ(দাতা সদস্য), হাফেজ আবদুল কুদ্দুস(দাতা সদস্য), আলী আহমদ(দাতা সদস্য), আবুল কাসেম সর্দার(উপদেষ্ঠা), জাফর আহমদ সর্দার( উপদেষ্ঠা), আবদুস সালাম সর্দার( উপদেষ্ঠা), জামাল উদ্দিন সওদাগর(উপদেষ্ঠা), আবদুস সালাম(উপদেষ্ঠা), সিরাজুল ইসলাম(উপদেষ্ঠা), আবদুর রহিম সওদাগর(উপদেষ্ঠা), ইদ্রিস সওদাগর(উপদেষ্ঠা) ও মুহাম্মদ জামাল (উপদেষ্ঠা)।

মাদ্রাসার নব গঠিত কমিটির সভাপতি শিক্ষানুরাগী ও সমাজসেবক হাফেজ মাওলানা বশির আহমদ জানান,মাদ্রাসার শিক্ষার মানোন্নয়নে কাজ করব ইনশাল্লাহ। নতুন কমিটির নেতৃত্বে শিক্ষার মানোন্নয়নকে এগিয়ে নিতে কাজ করব। তিনি আরও জানান,মাদ্রাসার বর্তমান ছাত্র সংখ্যা প্রায় ১৫০ জন। মাদ্রাসার জায়গা থাকলেও ভবনের সংকটে মসজিদের বারান্দায় ক্লাস নিতে হচ্ছে শিক্ষার্থীদের। তাই মাদ্রাসার ভবন নির্মাণের জন্য সমাজের বিত্তবানদের সার্বিক সহযোগীতা কামনা করেছেন তিনি।

মাদ্রাসার নব গঠিত কমিটি গঠন করায় স্হানীয় এলাকাবাসীরা অনেক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

ট্যাগ :