শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ৭:৫৩

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে করোনা ব্যবস্থাপনা গ্রুপ


প্রকাশের সময় :১ জুলাই, ২০২০ ৫:২৬ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : করোনা ভাইরাসজনিত (কোভিড-১৯) রোগ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা বাস্তবায়নসহ বেসরকারি পর্যায়ে এই রোগের চিকিৎসা সম্প্রসারণে ১৫ সদস্যের একটি ব্যবস্থাপনা গ্রুপ গঠন করেছে সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এই বিভাগের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য অনুবিভাগ) কাজী জেবুন্নেছা বেগমকে আহ্বায়ক করে গত ২৯ জুন এই গ্রুপ গঠন করে আদেশ জারি করেছে।

কমিটির সদস্যরা হলেন অতিরিক্ত সচিব (বিশ্বসাস্থ্য অনুবিভাগ) রীনা পারভীন, অতিরিক্ত সচিব (মহাপরিচালক, অটিজম সেল) পারভীন আকতার, অতিরিক্ত সচিব (নার্সিং ও মিডওয়াইফারি অনুবিভাগ) মোহাম্মদ শাহাদত হোসেন, অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ) মো. সাইদর রহমান, অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) শেখ মুজিবুর রহমান, অতিরিক্ত সচিব (বাজেট অনুবিভাগ) রাশেদা আকতার, অতিরিক্ত সচিব (হাসপাতাল অনুবিভাগ) মো. মুহিবুর রহমান, অতিরিক্ত সচিব ঔষধ প্রশাসন অনুবিভাগ) শেখ শোয়েবুল আলম, অতিরিক্ত সচিব (আইন অনুবিভাগ) সোলেমান খান।

এছাড়াও পরিকল্পনা অনুবিভাগের প্রধান মো. হেলাল উদ্দিন, যুগ্মসচিব (উন্নয়ন অধিশাখা) মো. সাইফুল্লাহিল আজম, যুগ্মসচিব (প্রশাসন অধিশাখা) শাহিনা খাতুন, যুগ্মসচিব (সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা অধিশাখা) উম্মে সালমা তানজিয়া রয়েছেন।

যুগ্মসচিব (জনস্বাস্থ্য অধিশাখা) নিলুফার নাজনীনকে সদস্য সচিব করা হয়েছে। প্রয়োজনে তারা নতুন সদস্য কো-অপ্ট করতে পারবে।

কোভিড-১৯ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা বাস্তবায়ন উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা, ব্যবস্থাগ্রহণ ও যথাযথ মোকাবিলা করা বকোভিড-১৯ চিকিৎসা ব্যবস্থা বেসরকারি পর্যায়ে সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ বিভিন্ন জেলা থেকে তথ্য সংগ্রহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা বাস্তবায়ন করবে এই গ্রুপ।
এছাড়াও সদস্য সচিব নিয়মিত বিভিন্ন বিভাগ হতে সংগৃহিত তথ্যের সার-সংক্ষেপ উপস্থাপন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।