শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : সকাল ৭:২৬

ফেনীতে র‌্যাবের অভিযানে ফেনসিডিল ও বিদেশী মদসহ একটি পিকআপ জব্দ


প্রকাশের সময় :১ জুলাই, ২০২০ ৯:২৫ : অপরাহ্ণ

নূর মোহাম্মদ শাওন:

আজ বুধবার ভোরে ফেনী মহিপালে র‌্যাব-৭ এর চেকপোস্টে একটি পিকআপে তল্লাশি চালিয়ে মোঃ সরোয়ার আলম শুভ (১৯) নামে একজনকে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ আটক করে। আটককৃতের বাড়ি কুমিল্লায়। তিনি দীর্ঘদিন ধরে কুমিল্লা থেকে মাদক-দ্রব্য দেশের বিভিন্ন প্রান্তে নিয়ে ব্যবসা করছেন।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০১ জুলাই ২০২০ ইং তারিখ ০৪:১৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী সদর থানাধীন মহিপালস্থ শাহীন হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর সামনে কুমিল্লা হইতে চট্রগ্রাম গামী মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি পিকআপ এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা পিকআপটিকে থামানোর সংকেত দিলে পিআপটি র‌্যাবের চেকপোস্ট এর সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ সরোয়ার আলম শুভ (১৯), পিতা- মোঃ সেলিম, সাং- গিনা গাজী, থানা- চৌদ্দগ্রাম, জেলা-কুমিল্লা’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে পিকআপ এর পেছনে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৬৩ বোতল ফেন্সিডিল এবং ২৮ বোতল বিদেশী মদ উদ্ধারসহ উক্ত পিকআপটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত কুমিল্লা জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছ থেকে পাইকারী দরে মাদকদ্রব্য ক্রয় করে এবং পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ০১ লক্ষ ৪৭ হাজার টাকা এবং পিকআপটির আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা।

এ বিষয়ে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ মাহমুদুল হাসান মামুন চট্টগ্রাম সংবাদ প্রতিদিনকে জানান, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে ফেনী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি চট্টগ্রাম সংবাদ প্রতিদিনকে বলেন, আটককৃত আসামিকে মামলা দিয়ে আদালতে হাজির করা হয়েছে।