বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : দুপুর ১২:৩৮

শিরোনাম

ফেসবুক ফাঁদে ব্যবসায়ী জিম্মি, গ্রেফতার ৪


প্রকাশের সময় :২৯ জুন, ২০২০ ৫:১৫ : অপরাহ্ণ
সিএসপি নিউজ :  অনলাইন প্লাটফর্ম ফেসবুকে ব্যবসার কথা বলে আকবরশাহ এলাকার জানারখিল আবাসিকে ডেকে নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোশারফ হোসেন নামের এক ব্যবসায়ীকে জিম্মি করে নগদ টাকা, মোবাইলফোন ছিনতাই ও মারধর করার ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে আকবরশাহ থানা পুলিশ।

২৮ জুন মধ্য রাতে ভোক্তভোগীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ফেনীর দাগনভূইয়ার আলমগীর হোসেন ছাদেক (৩৫), শাহিদা আক্রার রুনা (২০), নোয়াখালীর সোনাইমুড়ীর নুর আলম (৩০) ও মনি আক্রার (২২)।

বিষয়টি  নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) আরিফুল ইসলাম।

পুলিশ জানায়, অনলাইনে পণ্য অর্ডার করার পর জানারখিল আবাসিক এলাকা থেকে তা গ্রহণ করতে গেলে গত ২৫ জুন একটি চক্রের হাতে জিম্মি হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মেসার্স নুর ফ্যাশনের ব্যবসায়ী মোশাররফ হোসেন। নানা রকম ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে জিম্মিকারীরা নগদ ৩০ হাজার টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নেন। এছাড়া তারা ব্যবসায়ী মোশাররফের এক আত্মীয়ের কাছ থেকেও বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা গ্রহণ করেন। একপর্যায়ে জিম্মিকারীরা ব্যবসায়ী মোশাররফকে মারধর করে ছেড়ে দেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) মো. আরিফ হোসেন  বলেন,প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র। যারা প্রতারনার মাধ্যমে মানুষের কাছ থেকে নগদ অর্থ ও মোবাইলফোন হাতিয়ে নেয়। এ বিষয়ে ভিকটিম আকবরশাহ থানায় মামলা দায়ের করেছেন, তদন্ত অব্যাহত আছে। আশা করছি খুব দ্রুতই এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার করা সম্ভব হবে