সোমবার, ৫ এপ্রিল ২০২১, ২২শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ৯:৩৮

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে লোহাগাড়ায় শ্রদ্ধা নিবেদন, র‌্যালী ও আলোচনা সভা


প্রকাশের সময় :১৭ মার্চ, ২০২১ ১২:২৮ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় স্বাধীনতার মহান স্হপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২১ পালন করা হয়েছে।

১৭ই মার্চ দিবস উদযাপন উপলক্ষে সকাল ৯টার দিকে উ উপজেলা প্রশাসন,থানা পুলিশ, রাজনৈতিক নেতৃবৃন্দ,স্বাস্হ্য বিভাগ, বনবিভাগ,উপজেলার সকল দপ্তরসহ বিভিন্ন শ্রেনীর নেতৃবৃন্দের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।এরপরে বেলুন উড়িয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বটতলী মোটর স্টেশনস্হ এলাকা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয় হয়ে কেক কাটার পর উপজেলা পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতুর সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির,,লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা স্বাস্হ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ,লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ(ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার,লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুুহাম্মদ রাশেদুল ইসলাম,
উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ দেলোয়ার হোসেন,লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম,
পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মুুহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী দিবাকর রায়, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার মুুহাম্মদ শফিকুর রহমান, চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী,পদুয়া স্টেশন কর্মকর্তা মোজাম্মেল হক প্রমুখ।

 

 

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন। মানুষের কল্যাণে কাজ করেছেন।একটি, ক্ষুধা ও দারিদ্যমুক্ত, সমৃদ্ধশালী দেশ গড়তে তিনি কাজ করেছেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে এদেশ কল্পনা করা যায়না। বঙ্গবন্ধুকে হৃদয় থেকে মুছে যাবেনা। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বপ্নের সোনার বাংলাদেশ পেয়েছি। বাঙ্গালী জাতিকে পরাধীনতা হাত থেকে মুক্ত রাখার জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়ে গেছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

এছাড়াও অনুষ্ঠানে জনপ্রতিনিধি,সাংবাদিক ও বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

ট্যাগ :