বৃহস্পতিবার, ৮ এপ্রিল ২০২১, ২৫শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১:১৮

বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত মানেই স্বাধীনতাকে অসম্মান করা: ডিসি


প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০২০ ৮:৩৪ : অপরাহ্ণ

সিএসপি নিউজ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাত করা মানেই বাংলাদেশের স্বাধীনতাকে অসম্মান করা বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন।

তিনি বলেছেন, স্বাধীনতা, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ- তিনটি একই সূত্রে গাঁথা।
বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে অসম্মান করা মানে দেশ ও সার্বভৌমত্বকে অসম্মান করা। সংবিধানকে অসম্মান করা।
শনিবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিবাদ সমাবেশে ডিসি এসব কথা বলেন।
মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, গত ৫ ডিসেম্বর কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার যে ঘটনা ঘটেছে, আমরা তার তীব্র নিন্দা জানাই।
আমরা দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই- যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততদিন রবে কীর্তি তোমার, শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর সম্মান, রাখবো মোরা অম্লান
জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যথাযথ সম্মান প্রদর্শন করতে আমরা দেশের সব নাগরিককে অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি যারা হীন স্বার্থে দেশবিরোধী চক্রান্তে জড়িত তাদের বিষয়ে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি। দুষ্কৃতিকারী, চক্রান্তকারীদের ঠাঁয় বাংলার মাটিতে হবে না।
সমাবেশে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মো. নায়েবুল ইসলাম ফটিকসহ চট্টগ্রাম জেলার সরকারি-আধাসরকারি দফতরের কর্মকর্তারা বক্তব্য দেন।