শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪২ অপরাহ্ন
শিরোনাম:
নিবন্ধনবিহীন আইপি টিভিতে সংবাদ প্রচার নিষিদ্ধ   র‌্যাবেরা যে ভালো কাজ করে যাচ্ছে সমালোচনা কারিদের চোখে পড়ে না টেকনাফ থেকে র‍্যাবের অভিযানে অস্ত্র ইয়াবাসহ আটক ১ সরকারী খাস জায়গায় নির্মাণাধীন মুরগীর খামার বন্ধ করে দিলো এসিল্যান্ড বড়হাতিয়ায় পাহাড় কাটার দায়ে ২জন শ্রমিককে জরিমানা, এক্সক্যাভেটর জব্দ নির্ভয়ে থানায় আসুন,পুলিশি সেবা গ্রহণ করুনঃনবাগত ওসি আতিকুর রহমান কর্ণফুলী এলাকায় সিগারেটের আগুনে এক ব্যবসায়ীর মৃত্যু সংক্রমণের উচ্চ ঝুঁকিতে চট্টগ্রামসহ ১২ জেলা স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিটি জেলায় ট্রাক চালকদের চাঁদাবাজির যেন শিকার হতে না হয় কৃষিমন্ত্রী

বাংলাদেশকে রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ অব্যাহত সমর্থন দেবে মিয়া সেপ্পো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে বিদায়ী সাক্ষাৎ জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো বলেছেন জাতিসংঘ রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিয়ে যাবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে মিয়া সেপ্পো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে বিদায়ী সাক্ষাৎ করতে গিয়ে বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে আমরা বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিয়ে যাবো।

এ সময় শেখ হাসিনা বলেন, ‘মানবিক কারণে আমরা রোহিঙ্গা শরণার্থীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করেছি। কিন্তু তারা এখন সামাজিক সমস্যা সৃষ্টি করছে।’

প্রধানমন্ত্রী বলেন কিন্তু তাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। শেখ হাসিনা বলেন যেসব এনজিও বাংলাদেশে কাজ করছে, সেসব এনজিও রোহিঙ্গাদের জন্য তাদের নিজ দেশেও কাজ করতে পারে। বৈঠকে তারা কোভিড-১৯, জলবায়ু পরিবর্তন এবং নারীর ক্ষমতায়ন নিয়েও আলোচনা করেন।

নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন সরকার প্রত্যেক সরকারি চাকরিতে বিশেষ করে সশস্ত্র বাহিনী বিজিবি এবং সামাজিক-রাজনৈতিক ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

জলবায়ু প্রসঙ্গে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন পরিবেশ রক্ষায় সরকারের পাশাপাশি তার দল ও সহযোগী সংগঠনগুলোও বিপুল সংখ্যক বৃক্ষরোপণ অভিযান পরিচালনা করছে।

মিয়া সেপ্পো বাংলাদেশে তার অবস্থানের জন্য সন্তোষ প্রকাশ করে বলেন সরকারের সঙ্গে তার সুসম্পর্ক ছিল।
অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এ সময় উপস্থিত ছিলেন। খবর: বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ