সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ২:২১

বিকাশ নাম্বার হ্যাক করে টাকা লোপাট; র‍্যাবের হাতে আটক এক প্রতারক


প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২১ ৭:৪৮ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোড এলাকায় অভিযান চালিয়ে বিকাশ নাম্বার হ্যাক করে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলনের অপরাধে প্রতারক চক্রের মূল হোতা সোহেল রানা (২৪)কে আটক করেছে র‌্যাব-৭।
 
গতকাল সোমবার ১৫ মার্চ রাত ১১ঃ০০ টার সময় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় । আটককৃত আসামী সোহেল রানা মাগুরা জেলার মোহাম্মদপুর থানাধীন দাতিয়াদহ এলাকার মানোয়ার এর ছেলে।
 
র‍্যাব-৭ এর সহকারী পরিচালক( মিডিয়া) মোঃ নুরুল আবছার জানান, চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোড পকেট গেইট, খালপাড়া মা-বাবার দোয়া স্টোরে অভিযান চালিয়ে ইপিজেড এলাকার নিন্ম আয়ের লোকদের বিকাশ নাম্বার হ্যাক করে টাকা আত্মসাতকারী এক প্রতারককে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আসামী বিকাশ একাউন্ট হ্যাক করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আত্মসাতের উদ্দেশ্যে টাকা উত্তোলনের বিষয়টি স্বীকার করে।
 
তিনি আরও জানান, সে বিভিন্ন বিকাশ এজেন্টের দোকানে কৌশলে অবস্থান করে ক্যাশ ইন/ক্যাশ আউট করতে আসা বিভিন্ন গ্রাহকের মোবাইল নাম্বার সংগ্রহ করে প্রতারক চক্রের অন্য সক্রিয় সদস্যের নিকট ইমুর মাধ্যমে পাঠাতো। পরে চক্রটি সু-কৌশলে বিভিন্ন বিকাশ গ্রাহকের নাম্বারে কাস্টমার কেয়ারের প্রতিনিধি পরিচয় দিয়ে ফোন করে বিকাশ একাউন্ট আপডেট করার নাম করে অথবা বিকাশ একাউন্ট ব্লকের মিথ্যা তথ্য দিয়ে পিন নাম্বার নিয়ে বিকাশ একাউন্ট হ্যাক করে টাকা আত্মসাত করে আসছিল। গ্রেফতারকৃত আসামীকে চট্টগ্রাম মহানগরীর ইপজেড থানায় হস্তান্তর করা হয়েছে।

সিএসপি/কেসিবি/৭ঃ৪৫

ট্যাগ :