মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:০০

শিরোনাম

বোয়ালখালীতে বিএম এনার্জির অবৈধ ফিলিং ষ্টেশন! প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস বিক্রি


প্রকাশের সময় :১৮ ফেব্রুয়ারি, ২০২১ ৮:২৮ : অপরাহ্ণ

বোয়ালখালী প্রতিনিধিঃ
বোয়ালখালীতে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অনুমোদনহীন ফিলিং ষ্টেশনে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস বিক্রির অভিযোগ উঠেছে। বিএম এনার্জি নামক প্রতিষ্ঠানটি অনুমোদনহীন ফিলিং ষ্টেশন গড়ে তুলে এলপিজি গ্যাস বিক্রি করছে । দাহ্য পদার্থ, গ্যাস উৎপাদন, বিক্রি ও মজুদকরণে দেশে সুনির্দিষ্ট  আইন ও বিধি-নিষেধ থাকলে ও কোন আইন কানুনের তোয়াক্কা না করে বোয়ালখালীতে  ঝুকিপূর্ণ ভাবে  দেদারছে চলছে অবৈধ গ্যাস বিক্রি।  এতে পরিবেশ বিপর্যয়ের পাশাপাপাশি  দূর্ঘটনার শঙ্কা বিরাজ করলেও স্থানীয় প্রশাসন নিরব ভূমিকায় ক্ষুদ্ধ এলাকা বাসী।

অভিযোগ  রয়েছে কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে  বিএম এনার্জি নামক একটি প্রতিষ্ঠান বোয়ালখালীতে আরকান সড়কের পাশ্বে ফুলতলা এলাকায় অবৈধ ভাবে সিএনজি ফিলিং ষ্টেশন বসিয়ে গ্যাস বিক্রি করে চলছে , এলাকাবাসীর  অভিযোগ এই ফিলিং স্টেশনের কোন অনুমোদন বা বৈধ কাগজ পত্র ছাড়া  ঝুঁকিপূর্ন অবস্থায় গ্যাস বিক্রি-তে প্রশাসন নির্বিকার ভুমিকায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী।

এমনিতেই উপজেলার বিভিন্ন এলাকায় চলছে গ্যাসের ছোট-খাট অবৈধ ব্যাবসা। এরই মধ্য বিএম এনার্জি নামক বৃহৎ এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনুমোদনহীন ফিলিং ষ্টেশন গড়ে তুলে খোলা বাজারে এলপিজি গ্যাস বিক্রির অভিযোগ। এলাকাবাসী জানান – মাস দুয়েক ধরে  ফুলতলস্থ পৌর এলাকায় আরকান সড়কের পাশে সরকারি কোন নিয়ম নীতির তোয়াক্ক না করে এ ষ্টেশন থেকে রাতদিন গ্যাস বিক্রি করা হচ্ছে। শুধু তাই নয় এখানে লিটার প্রতি  বাড়তি টাকা নেয়ার  অভিযোগও রয়েছে। এভাবে জনগুরুত্বপূর্ণ স্থানে   অবৈধ ফিলিং ষ্টেশন গড়ে তুলে বাড়তি টাকায় গ্যাস বিক্রির কারণে এলাকাবাসীর মাঝে ক্ষোভ সৃষ্টির পাশাপশি পরিবেশ  দুষণ, ও জনস্বার্থ বিঘ্নিত হওয়াসহ বড়  দূর্ঘটনার আশংকা করে যাচ্ছে।

এ নিয়ে  বোয়ালখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন,ফিলিং ষ্টেশনটি এখনো কোন অনুমোদন পায়নি। অনাপত্তি সনদের জন্য আবেদন করেছে মাত্র।  অনুমতির আগেই ষ্টেশন চালু করে তারা নিয়মিত অবৈধভাবে গ্যাস  বিক্রি করছে  বলে অভিযোগ উঠায় তাদের কে অনুমোদন ছাড়া ফিলিং ষ্টেশন চালাতে নিষেধ করা হয়েছে। শুনেছি এরপরও তারা সমানতালে গ্যাস বিক্রি করে চলছে । প্রশাসনের এমন বক্তব্যে স্বভাবতই  এলাকাবাসীর মনে প্রশ্ন জাগে কার ক্ষমতাবেশি  প্রশাসন নাকি এসব প্রভাবশালী ব্যবসায়ীদের?

এ বিষয়ে জানতে প্রতিষ্ঠানটির এক পরিচালক মোস্তফিজুর রহমানের মুঠোফোনে বার-বার ফোন দিলেও তিনি রিসিভ না করায় এ নিয়ে তাদের মতামত জানা সম্ভব হয়নি।

সিএসপি/কেসিবি/৮ঃ২৩পিএম

ট্যাগ :