মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : দুপুর ১:৫৪

ভোক্তা অ‌ধিকারের অভিযানে মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য- ঔষধ ধ্বংস ও ৭ প্রতিষ্ঠান‌কে জরিমানা


প্রকাশের সময় :৩ মার্চ, ২০২১ ৯:৪২ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মহানগরীর ‌হা‌লিশহর ও ডবলমু‌রিং থানায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। অ‌ভিযা‌নে ৭ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭১,৫০০ (একাত্তর হাজার পাঁচশত টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এসময় অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য, নিবন্ধন‌ বিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

আজ বুধবার ৩ মার্চ সকাল ১১টা হ‌তে এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে হালিশহর থানার পিসি রোডের আলমগীর স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৮ হাজার টাকা, নিউ মেহের স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ,অননুমোদিত রং ও কোমলপানীয় সংরক্ষণ করায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

ডবলমুরিং থানার সি‌ডিএ কর্ণফুলী মা‌র্কেটের নূরে আলম স্টোরকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাহাঙ্গীর স্টোর‌কে সরকার নির্ধা‌রিত মূ‌ল্যের বে‌শি মূ‌ল্যে বোতলজাত সয়া‌বিন তেল বিক্রয় করায় ১০ হাজার টাকা, ইসলাম ট্রেডার্সকে একই অপরা‌ধে ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

বেপা‌রিপাড়া কাঁচা বাজা‌রের আজম আলীর মাং‌সের দোকান‌কে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় ৩ হাজার ৫শত টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। হা‌লিশহর, চৌমহ‌নি এলাকার মাহমুদা ফা‌র্মেসি‌কে অ‌নিব‌ন্ধিত বি‌দেশী ঔষধ ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

 

সিএসপি /কেসিবি /৯ঃ৩২পিএম

ট্যাগ :