বুধবার, ৩ মার্চ ২০২১ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ২:২৬

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেলো লোহাগাড়ার ১৮ ভূমিহীন ও গৃহহীনরা


প্রকাশের সময় :২৩ জানুয়ারি, ২০২১ ৪:৩৬ : অপরাহ্ণ

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা ছিলেন ভূমিহীন-গৃহহীন, তারাই এবার পেতে যাচ্ছেন আধাপাকা বাড়ি।
শনিবার (২৩ জানুয়ারি) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়। একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম।

তারই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

২৩ জানুয়ারী সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে ১৮ গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দলিলের মুল সার্টিফিকেট কপি, জমির খতিয়ান, ডিসিআর ও সনদ প্রদান করেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল ও উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু।

 

এসময় উপস্হিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, উপজেলা স্বাস্হ্য প.প কর্মকর্তা মোহাম্মদ হানিফ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, উপজেলা কৃষি অফিসার মোঃ মনিরুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাওন ভূঁইয়া,লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম সরওয়ার জাহান পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া সদর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী, আমিরাবাদ ইউপির চেয়ারম্যান এসএম ইউনুছ,চুনতি ইউপি চেয়ারম্যান মোঃ জয়নুল আবেদীন জনু কোম্পানী, বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজ্বী মোঃ ইউনুছ।
এছাড়াও উপজেলার সকল প্রতিনিধি,সাংবাদিকবন্দরা উপস্হিত ছিলেন।

উল্লেখ্য,মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে গুচ্ছগ্রাম-২ (সিভিআরপি) প্রকল্পের আওতায় চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির আন্তরিক প্রচেষ্ঠায় দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। যার প্রতিটি ঘরের জন্য সরকার বরাদ্দ রেখেছে ১ লাখ ৭১ হাজার টাকা।প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

ট্যাগ :