শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:১০ অপরাহ্ন
শিরোনাম:
নিবন্ধনবিহীন আইপি টিভিতে সংবাদ প্রচার নিষিদ্ধ   র‌্যাবেরা যে ভালো কাজ করে যাচ্ছে সমালোচনা কারিদের চোখে পড়ে না টেকনাফ থেকে র‍্যাবের অভিযানে অস্ত্র ইয়াবাসহ আটক ১ সরকারী খাস জায়গায় নির্মাণাধীন মুরগীর খামার বন্ধ করে দিলো এসিল্যান্ড বড়হাতিয়ায় পাহাড় কাটার দায়ে ২জন শ্রমিককে জরিমানা, এক্সক্যাভেটর জব্দ নির্ভয়ে থানায় আসুন,পুলিশি সেবা গ্রহণ করুনঃনবাগত ওসি আতিকুর রহমান কর্ণফুলী এলাকায় সিগারেটের আগুনে এক ব্যবসায়ীর মৃত্যু সংক্রমণের উচ্চ ঝুঁকিতে চট্টগ্রামসহ ১২ জেলা স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিটি জেলায় ট্রাক চালকদের চাঁদাবাজির যেন শিকার হতে না হয় কৃষিমন্ত্রী

যেকোনো সময় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে প্রধানমন্ত্রী

দেশে করোনার বিস্তার বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বিষয়টি মাথায় রেখে শিক্ষার্থীদের সময়কে কাজে লাগাতে এবং ক্লাসে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

বুধবার (১ ডিসেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে শিশু একাডেমি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন এবং ধানমন্ডিতে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
শিক্ষার্থীদের ক্লাসে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন মনে রাখতে হবে যে এই করোনা ভাইরাস কিন্তু এখনো শেষ হয়ে যায়নি। আমরা ভ্যাকসিন দেওয়া শুরু করেছি এখন শিক্ষার্থীদেরও দিচ্ছি। বর্তমানে আবার নতুন আরেকটা ওয়েব আসছে। কাজেই এটা মাথায় রাখতে হবে যদি এটা বিস্তার লাভ করে তাহলে যেকোনো সময় আবার কিন্তু সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। যেটুকু সময় পাওয়া যাচ্ছে সবাইকে অন্তত যার যার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হবে।
শেখ হাসিনা আরও বলেন ছাত্রছাত্রীদের জন্য আমি আরেকটা কথা বলবো শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন করোনার জন্য বন্ধ ছিল। এখন সমস্ত স্কুল-কলেজগুলো খুলে গেছে। সবাইকে এখন পড়াশোনা করতে হবে। যার যার স্কুলে ফিরে যেতে হবে।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সারা বিশ্বে নতুন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আফ্রিকায় শুরু হওয়া কোভিড-১৯ এর সর্বশেষ এই ভ্যারিয়েন্টকে সবচেয়ে মারাত্মক হিসেবে উল্লেখ করেছেন বিজ্ঞানীরা। বাংলাদেশে ওমিক্রন ঠেকাতে ইতোমধ্যে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ