মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, সময় : রাত ১১:৫৮

রাঙ্গামাটিতে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে ‘দূরবন্ধন’


প্রকাশের সময় :২৮ জুন, ২০২০ ৭:৩৫ : অপরাহ্ণ
সিএসপি নিউজ : করোনাকালে স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। রোববার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ‘দূরবন্ধন’ কর্মসূচি থেকে সংগঠনটি এ দাবি জানায়।

এ সময় ছাত্রজোটের নেতারা স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনাসমূহ নিরসন, বিনামূল্যে করোনা চিকিৎসাসেবা নিশ্চিতকরণ, জেলায় জেলায় আইসিইউ ও পিসিআর ল্যাব স্থাপন, স্বাস্থ্যখাতে লুটপাট বন্ধের দাবিও জানিয়েছেন।

দেশজুড়ে সংগঠনের কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ‘নিরাপদ শারীরিক দূরত্ব’ বজায় রেখে এ দূরবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রজোটের সমন্বয়ক ও জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রান্ত দেবনাথ’র সঞ্চালনায় এতে বক্তব্য দেন, রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি সুজন বড়ুয়া, রাঙামাটি সরকারি কলেজ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক অয়ন চক্রবর্তী। এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া।

বক্তারা বলেন, পুরো দুনিয়া আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে অন্যান্য দেশের তুলনায় অনেক পিছিয়ে আছে বাংলাদেশ। বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিতকরণ জনগণের মৌলিক অধিকার, অথচ এই মৌলিক অধিকার পূরণে ব্যর্থ হয়েছে সরকার। স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা নিয়ে প্রতিবাদ করলে বাক স্বাধীনতাহরণকারী বিতর্কিত ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ এ মামলা করা হচ্ছে।