সোমবার, ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, সময় : রাত ১২:০৮

রাঙ্গামা‌টিতে ভোক্তা অ‌ধিকারের অভিযানে ৭ প্র‌তিষ্ঠান‌কে জরিমানা


প্রকাশের সময় :৩ মে, ২০২১ ১০:৫৮ : অপরাহ্ণ
নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও রাঙ্গামা‌টি জেলা কার্যালয় কর্তৃক বি‌শেষ সেবা সপ্তাহ (৩০ এ‌প্রিল-০৬ মে ২০২১) উপল‌ক্ষে প‌রিচা‌লিত তদার‌কি কার্যক্রমে ৭ প্র‌তিষ্ঠান‌কে বি‌ভিন্ন অপরা‌ধে মোট ১৪,৫০০ (চৌদ্দ হাজার পাঁচশত টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়া‌দোত্তীর্ণ আটা, অননু‌মো‌দিত রং দেয়া চিপস ধ্বংস করা হয়।

আজ সোমবার ৩ মে রাঙ্গামা‌টি কোতয়ালী থানা পু‌লি‌শের সহায়তায় রাঙ্গামা‌টি জেলার ‌ক‌লেজ গেইট, স্টে‌ডিয়াম মা‌র্কেট, রিজার্ভ বাজার ও বনরূপা বাজা‌রে অভিযান প‌রিচা‌লিত হয়। এতে আ‌রো সহায়তা ক‌রেন মোঃ এমদাদুল্লাহ্ ভূইয়া, জেলা মা‌র্কেটিং অ‌ফিসার, রাঙ্গামা‌টি।

অভিযানে আমানত বাগ, ক‌লেজ গেইট এলাকার শিব‌লি স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ও নোংরা ফ্রিজে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ২ হাজার টাকা, আল্লার দান হো‌টেল‌কে খোলা অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৫ শত টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

ক‌লেজ গেইট এলাকার শাহ আলম স্টোর উৎপাদন- মেয়াদ বিহীন দই ও অন‌্যান‌্য খাদ‌্যদ্রব‌্য বিক্রয় করায় ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়। হা‌মিদ স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ও অননু‌মো‌দিত রং দেয়া চিপস রাখায় ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত চিপস ধ্বংস করা হয়।
স্টে‌ডিয়াম মা‌র্কেটের মেসার্স মীম স্টোর‌কে মেয়া‌দোত্তীর্ণ ময়দা সংরক্ষণ করায় ৩ হাজার জ‌রিমানা ক‌রে ১০ প‌্যা‌কেট ময়দা ধ্বংস করা হয়।
বনরূপা বাজা‌রের বিলাস বিপনী‌কে বৈধ আমদানীকারক বিহীন বিদেশী পণ‌্য রাখায় ৪ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। রিজার্ভ বাজা‌রের আবু তা‌হের এন্ড সন্স‌কে এমআর‌পি বিহীন পণ‌্য সংরক্ষণ করায় ২ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর রাঙ্গামা‌টি জেলা, সহকারী প‌রিচালক (অ‌তি‌রিক্ত দা‌য়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান জানান, সেবা সপ্তা‌হের অংশ হি‌সে‌বে বাজা‌রসমূ‌হের ব‌্যবসায়িবৃন্দ‌কে, বাজা‌রে আগত ভোক্তাসাধারণের মা‌ঝে এবং সধারণ পথচারীগ‌ণের মা‌ঝে মাস্ক বিতরণ করা হয়। বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়। মাইক‌যো‌গে স্বাস্থ‌্যবি‌ধিসহ ভোক্তা সাধার‌ণের করণীয় সম্প‌র্কে প্রচার করা হয় সেইসা‌থে ভোক্তা-অ‌ধিকার বিষয়ক লিফ‌লেট বিতরণ করা হয়। ভোক্তাগণকে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হটলাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ দি‌তে অনু‌রোধ করা হয়।

জনস্ব‌র্থে এই কার্যক্রম অব‌্যাহত থাক‌বে বলেও জানান সহকারী প‌রিচালক (অ‌তি‌রিক্ত দা‌য়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান।

সিএস পি/কেসিবি/৬ঃ২২পিএম

ট্যাগ :